স্ত্রীকে যে কথা বললেই বিচ্ছেদ!

সাবধান! ভুলেও যেন স্ত্রীকে কালী বা কালুটি বলবেন না। বললেই হয়ে যাবে বিচ্ছেদ। স্বামী অসদাচরণ এবং নিষ্ঠুর আচরণ করায় স্ত্রীকে বিবাহ বিচ্ছেদের অনুমতি দিয়েছেন ভারতের পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট। এ সংক্রান্ত বিষয়ে বিবাহ বিচ্ছেদ চেয়ে এক নারীর করা আবেদন গ্রহণ করেছেন হাইকোর্ট। ওই আবেদনে বলা হয়, তার স্বামী জনসম্মুখে তার গায়ের রং কালো বলে বিদ্রুপ করতেন।

হাইকোর্ট রায়ের পর্যবেক্ষণে বলেন, (গায়ের রঙের কারণে) ওই নারীর সাথে তার স্বামী নোংরা ব্যবহার করেছেন। শ্বশুর বাড়ি থেকে তাকে তাড়িয়ে দেয়া হয়েছে। আর এটা ওই নারী প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

বিচারপতি এমএমএস বেদি ও বিচারপতি গুরবিন্দের সিং গিল সমন্বয়ে গঠিত ওই নারীকে বিবাহ বিচ্ছেদের অনুমতি দিয়েছেন। এর আগে একই অভিযোগে ওই নারী মাহেন্দ্রগড়ের একটি পারিবারিক আদালতে বিবাহ বিচ্ছেদের একটি আবেদন করেন।

তবে পারিবারিক আদালত তার আবেদন নাকচ করে দেন। এদিকে হাইকোর্ট পারিবারিক আদালতের রায়ও বাতিল করে দিয়েছেন। ওই নারীর আইনজীবী আদালতের শুনানিতে বলেন, তার স্বামী বিয়ের শুরু থেকেই তার সাথে দুর্ব্যবহার করে আসছেন। তিনি প্রায়ই তার গায়ের রং নিয়ে কালো বলে তাকে কালী কালুটি বলে বিদ্রুপ করেন। ২০১২ সালে তাকে বাড়ি থেকে বের করে দেন তার স্বামী।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া