স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

স্বর্ণ নীতিমালার বিষয়ে সরকারের পক্ষ থেকে ইতিবাচক আশ্বাস পেয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। রোববার থেকে এ ধর্মঘট হওয়ার কথা ছিল। শনিবার তিনটার দিকে রাজধানীর মতিঝিলের ফেডারেশন ভবনে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন জুয়েলার্স সমিতির সহ-সভাপতি এনামুল হক খান।

জানা যায়, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন সোনা ব্যবসায়ীদের আশ্বস্ত করেন, আপন জুয়েলার্সের মতো ঘটনা অন্যান্য সোনা ব্যবসায়ীদের সাথে ঘটবে না। এরই ধারাবাহিকতায় বাজুস’র পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

এদিকে সংবাদ সম্মেলনের ডাক দিয়েও যথাসময়ে শুরু না করায় এফবিসিসিআই ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির ‘যৌথ সংবাদ সম্মেলন’বয়কট করেছে সাংবাদিকরা।

শনিবার দুপুর দেড়টায় এ যৌথ সংবাদ সম্মেলন করার কথা জানিয়েছে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) ও বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জুয়েলারি শিল্পে চলমান সংকট নিরসনের লক্ষ্যে এফবিসিসিআই সম্মেলন কক্ষে (ফেডারেশন ভবন, মতিঝিল, ঢাকা) এক ‘যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

দেড়টায় শুরু হওয়ার কথা থাকলেও দুইটা ৪৮ মিনিটেও যখন অনুষ্ঠান শুরু হয়নি তখন সাংবাদিকরা বয়কট করে।