হযরত সুলাইমান আলাইহিস সালাম মদিনায় রওজা শরীফের কাছে নালাইন শরীফ খুলেন

হযরত সুলাইমান আলাইহিস সালাম মদিনায় রওজা শরীেফের কাছে গিয়ে নালাইন শরীফ বা জুতা খুললেন এই দৃশ্য টি উনার সময়কার একজন লোক যার নাম তুতবা তিনি বললেন ওগো নবী হযরত সুলাইমান আলাইহিস সালাম এখানে কেন জুতা খুললেন?

নবীদের আদব দেখুন আমার রসূলের রওজার প্রতি, তখন হযরত সুলাইমান আলাইহিস সালাম তুতবাকে বলল এখানে কুল কায়েনাতের বাদশা নবীদের নবী হযরত মুহাম্মদ ছল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রওজা হবে তখন তুতবা বলল আমি ঐ নবীজির অপেক্ষায় থাকব। তখন উনি ৭০০ বছর পর্যন্ত হায়াত পেয়ে ইন্তেকালের পূর্বে একটি চিঠি লিখে গিয়েছে যা উনার বংশের সাহাবী হযরত আবু আইয়ুব আনছারীর নিকট ছিল। এই তুতবার লেখা চিঠি টা হলো ইয়া রাসুলুল্লাহ আমি আপনার উপর আপনার সকল কথা মেনে নিলাম, এবং আমি আপনার শাফায়াত চাই আমি আপনার উম্মত হিসাবে কিয়ামতের মাঠে উঠতে চাই। এই চিঠিটার কথা হযরত আবু আইয়ুব আনসারী তিনি নবীজি পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার কাছে দিতে খেয়াল ছিল না। নবীজি পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনি একদিন আবু আইয়ুব আনছারীকে বললেন তোমার বংশে ৭০০ বছর আগে আমার প্রেমিক তুতবার চিঠিটা কোথায়? তখন এই চিঠি আবু আইয়োব আনসারী বাড়ী থেকে নবীজির কাছে এই চিঠি টা এনে দিয়েছেন।

ইয়া রাসুলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আপনি আপনার প্রেমিকের ৭০০ বছর আগে ঐ নবী বলে সাক্ষ্য দেয়ার খবর রাখেন। আমরা কেমন উম্মত আপনার নবুয়্যাত ৪০ বছর পরে পেয়েছেন এই কথা প্রচার করতে ব্যস্ত আফসোস লাগে এই আহলে হাদিসদের বিয়াক্কল গুলারে দেখলে। (তাফসিরে জালালাইন)
পৃষ্ঠা নং ৪১২