হলি আর্টিজানের পলাতক জঙ্গিদের এক মাসের মধ্যে গ্রেফতার করা হবে

হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় জড়িত পলাতক জঙ্গিদের আগামী এক থেকে দেড় মাসের মধ্যে গ্রেফতারের আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

শনিবার (১ জুলাই) দুপুরে মনিরুল বলেন, ‘হলি আর্টিজান হামলার সঙ্গে পলাতক জঙ্গিদের কানেকশন ইতোমধ্যে নিশ্চিত হওয়া গেছে। তাদের নেটওয়ার্ক সম্পর্কে জানা গেছে। এখন তাদের সম্ভাব্য আস্তানা ও অবস্থানের তথ্য নিশ্চিত হতে পারলেই গ্রেফতার করা সম্ভব হবে।’ এক থেকে দেড় মাসের কথা বললেও আরও কম সময়ের মধ্যে পলাতক জঙ্গিরা ধরা পড়তে পারে বলে জানান তিনি।

সিটিটিসি প্রধান বলেন, ‘নব্য জেএমবি নেতা আইয়ুব বাচ্চুকে ধরতে কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ইউনিটের একটি টিম নাটোর যাওয়ার কথা ছিল। এরই মধ্যে কুষ্টিয়ার তথ্য পেয়ে সেখানে অভিযান চালিয়ে আইয়ুব বাচ্চুর স্ত্রীসহ আরও কয়েকজনকে পাওয়া গেছে। এটা লাকিলি পাওয়া গেছে। কাজেই যেকোনও সময় তারা গ্রেফতার হতে পারে। পলাতক আসামিরা হচ্ছে সোহেল মাহফুজ, বাশারুল ওরফে চকলেট, রাশেদ, হাদিসুর রহমান সাগর ও ছোট মিজান।’