হল খোলার দাবিতে ইবিতে চলছে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

কোটা সংস্কার ইস্যুতে বন্ধ করে দেওয়া হলগুলো ৩০ মিনিটের মধ্যে খুলে দেওয়ার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে চলছে বিক্ষোভ মিছিল।

বুধবার (১৭ জুলাই) বিকাল সাড়ে ৩টায় বটতলা প্রাঙ্গন থেকে এই বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর আগে মিছিল চলাকালে উত্তেজিত শিক্ষার্থীরা ক্যাম্পাস্থ শাখা ছাত্রলীগের কার্যালয়ে হামলা চালিয়েছেন।

পরে বিকাল সোয়া চারটার দিকে একই দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। নির্দিষ্ট সময়ের মধ্যে হল খোলা না হলে হলের তালা ভেঙে ফেলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা। পরে বিকাল সাড়ে ৫ টায় প্রক্টরিয়াল বডির আশ্বাসে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল উপাচার্যের সাথে দেখা করতে যান।

এদিকে সার্বিক নিরাপত্তা বিবেচনায় ক্যাম্পাসের প্রধান ফটকে অর্ধ-শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসময় শিক্ষার্থীরা বলেন, অযৌক্তিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন হলগুলো বন্ধ করে দিয়েছে। আমরা এই সিদ্ধান্ত মানি না। মাননীয় উপাচার্য ৩০ মিনিটের মধ্যে হলের তালা খুলে দেন। না হলে আমরা নিজ দায়িত্বে তালা খুলতে বাধ্য হবো।