হাতীবান্ধায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন কামরুজ্জামান

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান। গত ১০ সেপ্টেম্বর উপজেলা বাছাই কমিটি কতৃক শ্রেষ্ঠ প্রাথমিক প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত করা হয়। হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলামের সভাপতিত্বে উক্ত বাছাই কমিটিতে মোট ৯ সদস্য বিশিষ্ট একটি বাছাই কমিটি রয়েছে।

পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান দায়িত্ব পালন কালে নানারকম উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। তাঁর সৃজনশীল কর্মকাণ্ড ও গৃহীত পদক্ষেপ প্রাথমিক পর্যায়ে শিক্ষা ব্যবস্থায় ভূমিকা রাখায় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে নির্বাচিত করা হয়ে।

কামরুজ্জামান রংপুর কারমাইকেল কলেজ থেকে বাংলা বিষয়ে স্নাতকোত্তর শেষ করে ২০০৩ সালে মধ্য গড্ডিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

শ্রেষ্ঠত্ব অর্জনকারী প্রধান শিক্ষক কামরুজ্জামান বলেন, আমি শিক্ষার্থীদের লেখা পড়ার পাশাপাশি কো- কারিকুলামের ওপর গুরুত্ব আরোপ করি, যা তাদের সার্বিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে পড়াশোনার মনোযোগী করা, সৃজনশীল কর্মকাণ্ডে উদ্বুদ্ধকরণ, নৈতিক মূল্যবোধের শিক্ষাসহ নানাবিধ কর্মকাণ্ডে ভূমিকা রেখেছি।

হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ মো: তারিকুল ইসলাম বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এ ৬টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়েছে। এবারে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের ক্ষেত্রে নিরপেক্ষতা ও যোগ্যতাকে প্রাধান্য দেয়া হয়েছে।