হাতীবান্ধায় মাদক কারবারীদের মানববন্ধন

লালমনিরহাটের হাতীবান্ধায় উত্তর গোাতামারী এলাকায় অবৈধ অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার করায় পুলিশের বিরুদ্ধে সংঘবদ্ধ হয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মাদক কারবারীরা।

গত ২১ শে আগষ্ট দুপুরে মাদককারবারী আজিজার রহমানের পুত্র আপেলকে ১০ কেজি গাঁজা একটি পিস্তল ও চার রাউন্ড গুলিসহ একটি ম্যাগাজিন উদ্ধার করে হাতীবান্ধা থানা পুলিশ। আটককৃত আপেলকে মামলা থেকে বাঁচাতে ওই এলাকার মাদককারবারীরা বিক্ষোভ ও মানববন্ধন করেন।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া বাজারের চিড়ার মিল এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে নেতৃত্ব দেন উপজেলার উত্তর গোতামারী এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী আজিজার রহমান। এসময় আজিজারের তিন স্ত্রী, মাদকব্যাবসায়ী সুজন, বিশুসহ এলাকার ২৫ থেকে ৩০ জন চিহ্নিত মাদক ব্যবসায়ী ও গরু চোরাকারবারিসহ তাদের পরিবারের লোকজন অংশ নেয়। এ নিয়ে স্থানীয় জনসাধারনের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের সাথে কথা বলে জানাযায়, মানববন্ধনে অংশ নেয়া সকলেই মাদক ও জোরাকারবারিদের আত্মীয়-স্বজন। এখানে কোন সাধারণ মানুষ অংশ নেয়নি।
মানবন্ধনের আয়োজক, আজিজার রহমান তার ছেলেকে অস্ত্র ও মাদক মামলায় ফাঁসানোর কথা বললেও তিনি যে একজন মাদক কারবারি তা নিজেই স্বীকার করেছেন। তার বিরুদ্ধে দুটি মাদক মামলা চলমান সেটিও নিজেই জানিয়েছেন।

গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা বলেন,উত্তর গোতামারী গ্রামটি সিমান্তবর্তী এলাকা। ওই এলাকার আরো অনেকের বাড়িতে অস্ত্র থাকতে পারে। মাদককারবারীদের বাঁচাতে এ মানববন্ধন। এখানে সাধারণ জনগনের কোন অংশগ্রহন ছিলোনা।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (তদন্ত ) নির্মল চন্দ্র মহন্ত বলেন, গোপন তথ্যের ভিত্তিতে মাদক ও অস্ত্রসহ আপলকে আটক সঠিক ছিলো। আমরা চাকরি করতে এসেছি এবং সঠিকভাবেই আমরা আমাদের অর্পিতদায়িত্ব পালন করছি। কারো সাথেই আমাদের ব্যক্তিগত কোন বিরোধ নেই।