১০ টাকার ট্রেনের টিকেট ১৫ টাকায় বিক্রি! প্রতিবাদ করতেই বুকিং সহকারীর বাজে আচরণ

ট্রেনের টিকেটের গায়ে লেখা ১০ টাকা ভাড়া রাখছে ১৫ টাকা। প্রতিবাদ করলে যাত্রীদের সাথে করছেন ধমকা-ধমকি ও বাজে আচরণ। এই অভিযোগ উঠেছে ময়মনসিংহের গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনের বুকিং সহকারি মোঃ সুমন মিয়ার বিরুদ্ধে।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশনের বুকিং সহকারী মোঃ সুমন মিয়া ট্রেনের এক যাত্রীর সঙ্গে এমন বাজে আচরণ করেন।

প্রত্যেক ট্রেনের টিকেট নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করা হয় বলে এলাকাবাসী ও যাত্রীরা অভিযোগ করেছেন। কেউ কিছু বলতে গেলে বা প্রতিবাদ করলেই বুকিং সহকারিরা এমন আচরণ হরহামেশাই করছেন বলেও অভিযোগ তুলেছেন অনেকে। এলাকাবাসী আরও অভিযোগ তুলেছেন যে, বুকিং সহকারিদের সহযোগিতায় বেশির ভাগ আন্তঃনগর ট্রেনের টিকেট কালোবাজারিদের হাতে চলে যায়।

বুকিং সহকারীর এমন আচরণের সময় টিকেট নিতে আসা যাত্রী ঘটনাটির ভিডিও ধারণ করেছেন। তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ধারণকৃত ভিডিও থেকে জানা গেছে, ২য় শ্রেণির সাধারণ ট্রেনে গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশন থেকে জারিয়া-জাঞ্জাইল যাওয়ার ভাড়া হচ্ছে ১০ টাকা কিন্তু বুকিং সহকারী সেই টিকেট বিক্রি করছেন ১৫ টাকা। ৫ টাকা কেন বেশি রাখছেন এটা জিজ্ঞেস করতেই তিনি যাত্রীর সাথে খারাপ আচরণ করা শুরু করেন।

বুকিং সহকারী মোঃ সুমন মিয়া ওই সময় বলেন, টিকেটের দাম ১৫ টাকাই। আপনি কোত্থেকে আইছেন। কিসের কাগজে লিখে দিবো ? আপনার পরিচয়ের খেতা পুড়ি। আপনার কিসের পরিচয় ? আপনি কোন জায়গার ওবায়দুল কাদের ?
অভিযোগকারী ট্রেনযাত্রী আব্দুর রাকিব সোহাগ জানান, আমি বিকেলে গৌরীপুর স্টেশন থেকে জারিয়া যাওয়ার জন্য টিকেট নিই। ওই সময় আমার কাছ থেকে টিকেটের দাম নেয়া হয় ১৫ টাকা কিন্তু টিকেটের গায়ে লেখা আছে ১০টাকা। কেন বেশি নিচ্ছে জানতে চাইলে বুকিং সহকারী মোঃ সুমন মিয়া আমার সাথে বাজে আচরণ করে, এমনকি সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকেও কটাক্ষ করতে ছাড়েনি। এভাবেই প্রত্যেক যাত্রীর সাথেই খারাপ আচরণ করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টিকেট কাউন্টার যাত্রীরা রাত সাড়ে ৯টায় গৌরীপুর স্টেশন থেকে পূর্বধলা ট্রেনের টিকেট বিক্রি করছেন ১০ টাকায়। টিকেটের গায়ে লেখা ৭ টাকা।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ সুমন মিয়াকে মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ না করে কেটে দেন।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মোঃ শফিকুল ইসলাম বলেন, গৌরীপুর রেলওয়ে জংশন স্টেশন থেকে জারিয়া ঝাঞ্জাইল এর ভাড়া ১০ টাকা। টিকেট বেশি দামে বিক্রি করে থাকলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।