ছাত্রজনতার গণঅভ্যুত্থানে নিহতের জন্য দোয়া ও আহতদের সম্বর্ধনা ক্রেস্ট প্রদান

১৭ বছর বিএনপির নেতাকর্মীদের ত্যাগের কারণেই ছাত্রজনতার গণঅভ্যুত্থান সহজ হয়েছে

বিগত ১৭ বছর ধরে বিএনপির নেতাকর্মীদের ত্যাগের কারণেই ছাত্র-জনতার গণঅভ্যুত্থান সংঘঠিত হতে সহজ হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন সরকার টিপু।

আলাউদ্দিন সরকার টিপু বলেন, আওয়ামী স্বৈরাচার সরকারের বিরুদ্ধে গত ১৭ টা বছর ধরে বিএনপি আন্দোলন সংগ্রাম করে আসছে। এই ১৭ বছরে বিএনপির শত শত হাজার হাজার নেতাকর্মী সমর্থকদের গুম খুন অপহরণ হওয়ার কারণেই স্বৈরাচার হাসিনার সরকার পতনের প্লাটফর্ম তৈরী হয়েছে।
বিএনপি নেতাকর্মীদের ত্যাগের কারণেই ছাত্রজনতার গণঅভ্যুত্থান সংঘঠিত হতে সহজ হয়েছে।

গত ১/১১ এর পরে দেশের গণতন্ত্র চলে গিয়েছিল। পরবর্তীতে ধীরে ধীরে মানুষের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে উল্লেখ করে আলাউদ্দিন সরকার টিপু বলেন, ছাত্র জনতার গণ-অভ্যুত্থানে
৫ আগস্ট দেশ স্বাধীন হয়েছে ঠিকই। কিন্তু এখনও গণতন্ত্র ফিরে আসেনি। আগামীতে জনগণের ভোটের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে জনগণ তার প্রকৃত স্বাধীনতা অনুভব করতে পারবে।

বিএনপির নাম ব্যবহার করে কেউ যেন কোন চাঁদাবাজি, দখলদারিও লুটপাট করতে না পারে সে বিষয়ে দলের নেতাকর্মীসহ জনগণকে সতর্ক দৃষ্টি রাখার ও আহবান জানান আলাউদ্দিন সরকার টিপু।

কাওলার সেবা সংঘের উদ্যোগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে দক্ষিণখানের কাওলার বাজার সংলগ্ন বাদশাহ বাড়ী রোডে ছাত্রজনতার গণঅভ্যুত্থানে নিহতদের জন্য দোয়া, আহতদের সুস্থতা কামনা করে তাদেরকে সংবর্ধনা এবং গত ১৭ বছরে গুম-খুন-অপহরণকৃত বিএনপির নেতা-কমী-সমর্থকদের স্বরণে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন সরকার টিপু এসব কথা বলেন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন দক্ষিণখান থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন তালুকদার, প্রধান বক্তার বক্তব্য রাখেন বিমানবন্দর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন দিলু।

কাওলার সেবা সংঘের সভাপতি জুনায়েদ ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান লিমন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আইকন ভিলেজের ম্যেনেজিং ডাইরেক্টর মেজর (অবঃ) একেএম ফজলুল হক,সুপ্রিম কোর্ট আইনজীবী এডভোকেট জসীম উদ্দিন সরকার, নর্দান ইউভার্সিটির ইংরেজি বিভাগীয় প্রধান মোঃ জসীম উদ্দিন, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহবায়ক আমিরুল ইসলাম বাবলু, বিমানবন্দর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মিজানুর রহমান সবুজ, ইসলামি ব্যক্তিত্ত্ব হাজী মোস্তফা কামাল টুটুল, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ সম্পাদক মোঃ মাসুম বিল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান, সমাজ সেবক মারুফ আহম্মেদ মুন্না, বিশিষ্ট ব্যবসায়ী ইমরুল কায়েস, অলিম্পিক গ্রুপের মনিরুজ্জামান লিটন, ইনোভেটিভ এর সিইও আলহাজ্ব হাফিজুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ইন্জিনিয়ার নাসরুল্লাহ আহাসান দোহা সরকার, ফাহিম সরকার ভূইয়া, ইকরাম ভূইয়া আদর, জাকির রায়হান ভূইয়া।

এছাড়াও বিমানবন্দর থানা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মানসুর আহমাদ, সাবেক ছাত্রনেতা বেলায়েত হোসেন, বিমানবন্দর থানা মহিলা দলের আহবায়ক ফারজানা আলী কাঁকন, বিমানবন্দর সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি আব্দুর রউফ, সাংগঠনিক ওয়ার্ড সহসভাপতি মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক রানা হোসেন রুবেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক, কোষাধ্যক্ষ আশিকুর রহমান শামীম, প্রচার সম্পাদক নিক্সন ইসলাম শুভ, মৎসজীবি দল ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক এস এম রাশেদুজ্জামান দীপ্ত, শ্রমিকদলের আঃ কাদের বুলু ও নুরুল ইসলামসহ স্হানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।