১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতিতে ইবি শিক্ষকরা

অর্থ মন্ত্রণালয়ের জারি করা সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছে ইসলামী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি। অন্য দাবিগুলো হলো- প্রতিশ্রুতি সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে ১ জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত এই সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে। শনিবার (৩০ জুন) ইবি শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কেন্দ্রীয় শিক্ষক সমিতি ফেডারেশন ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মরিতি ঘোষণা করেছে। ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে আমরাও ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মরিতি পালন করবো। কর্মরিতির অংশ হিসেবে সকল প্রকার ক্লাস-পরীক্ষা সম্পন্ন বন্ধ থাকবে। আজ রাতে সমিতির অনলাইন সভা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে বিষয়টি ঘোষণা করা হবে।

এদিকে একই দাবিতে আজ শনিবার (৩০ জুন) দিনব্যাপী কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এদিন বেলা ১২ টা থেকে ১ পর্যন্ত অনুষদ ভবনের নিচতলায় অবস্থান কর্মসূচি পালন করেন তারা। কর্মরিতির অংশ হিসেবে সকল বিভাগের ক্লাস বন্ধ থাকলেও পরীক্ষা চালু ছিল।