২৬ দিন পর সাতক্ষীরা সদর থানা থেকে লুট হওয়া অস্ত্র-গুলি উদ্ধার, আটক-২

২৬ দিন পর সাতক্ষীরা সদর থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব। এসময় লুট হওয়া অস্ত্র-গুলি রাখার অভিযোগে ২ যুবককে আটক করা হয়েছে। শনিবার (৩২ আগষ্ট) দুপুরে শহরের সুলতানপুর এলাকায় অভিযান চালিয়ে পুতে রাখা অস্ত্র-গুলি উদ্ধার ও আসামী আটকের ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, পৌরসভার সুলতানপুর এলাকার শেখ সাখাওয়াত হোসেনের ছেলে মেহেদী হাসান (২১) ও আব্দুল মজিদ গাজীর পুত্র ফরহাদ হোসেন (২৭)।

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে, ২টি ওয়ান শুট্যারগান, একটি বিদেশী পিস্তল, দুটো ম্যাগজিন ও ২৩ রাউন্ড গুলি

র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার ফয়সাল হোসেন বলেন, ০৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পরে সাতক্ষীরা সদর থানায় হামলা চালায় বিক্ষুব্ধ ছাত্র-জনতা। এসময় পুলিশের কাছ থেকে অস্ত্র ও গুলি লুট করা হয়। পরবর্তীতে মাইকিং করে অস্ত্র ফেরত চাওয়া হলেও লুটকারীদের অনেকেই কর্ণপাত করেননি।

র‌্যাব কমান্ডার আরও জানান, শনিবার দুপুরে তাদের কাছে খবর আসে,সুলতানপুর এলাকায় লুট হওয়া ও অবৈধ অন্যান্য অস্ত্র মাটিতে পুতে রাখা হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে ফরহাদ হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে তার রান্না ঘরের মধ্যে পুতে রাখা অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

পাশাপাশি থানার এসআইদের হারিয়ে যাওয়া দুটো মোটরসাইকেলের চেসিস জব্দ করা হয়। উদ্ধারকৃত অস্ত্র ও আটককৃত আসামীদের সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব কমান্ডার।