তাজমহলের সামনে লাঠি পেটার শিকার সুইস দম্পতি

সুইস পর্যটক দম্পতি কোয়েন্টিন জেরেমি ক্লার্ক-ম্যারি দ্রজ। এসেছিলেন ভারতের জনপ্রিয় পর্যটন কেন্দ্র তাজমহল দেখতে।

কিন্তু তাজমহল দেখতে এসে দুবৃর্ত্তের হামলার শিকার হয়েছে তারা। দুবৃর্ত্তরা তাদের বেধড়ক লাঠি পেটা করেছে। এ ঘটনায় ক্লার্ক মাথায় চোট পেয়েছেন এবং ম্যারি দ্রজের হাত ভেঙ্গে গেছে।
ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে ভারতের আগ্রার তাজমহলের কাছে ফাতেহপুর সিক্রিতে আক্রমণের শিকার হয়েছেন ওই সুইস পর্যটক দম্পতি।

স্থানীয় পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, চারজন দুর্বৃত্ত ওই দম্পতিকে বাকবিতণ্ডার জেরে আক্রমণ করে।
হামলায় ক্লার্ক মাথায় চোট পেয়েছেন এবং ম্যারি দ্রজের হাত ভেঙ্গে গেছে। তাদেরকে এখন দিল্লীর একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এখনো কাউকে আটক করা হয় নি।

ক্লার্ক ‘দ্য টাইমস অব ইন্ডিয়াকে জানান, ওই চার ব্যক্তি তার এবং তার স্ত্রীর অনুমতি না নিয়েই ছবি তুলতে থাকে।

কিন্তু তিনি তাদেরকে নিষেধ করেন ছবি না তোলার জন্য।
এদিকে পুলিশের বরাত দিয়ে খবরে বলা হচ্ছে তারা মিজ দ্রজকে তাদের সঙ্গে সেলফি তোলার জন্য বাধ্য করেন এবং পরের এক ঘণ্টা ধরে তাদেরকে অনুসরণ করতে থাকে। এর পরেই লাঠি দিয়ে ওই দম্পতিতে তারা বেধড়ক পেটাতে থাকে। এতে দুইজনেই মারাত্মক আহত হন।

তবে আগ্রার পুলিশ কর্মকর্তা অমিত পাঠক বলেছেন সন্দেহভাজনদের চিহ্নিত করা গেছে এবং খুব দ্রুত গ্রেফতার করা হবে। তিনি বলেছেন ‘ওই দম্পতি থানায় এসেছিলেন কিন্তু কোনো রিপোর্ট করেন নি। তবে আমরা ওই চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছি এবং হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। ’ এদিকে বিষয়টি কেন্দ্রীয় সরকার বেশ গুরুত্ব-সহকারে নিয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আজ বৃহস্পতিবার উত্তর প্রদেশে সরকারের বলেছেন এই মামলার প্রতিবেদন জমা দিতে।