হামলায় আক্রান্তরা সবাই সাংবাদিক

ফেনীতে খালেদা জিয়ার বহরে যে হামলা হয়েছে তাতে আক্রান্তরা সবাই সাংবাদিক। ফেনীতে হামলায় আহতদের মধ্যে একাত্তর টিভির প্রতিবেদক শফিক আহমদ, বৈশাখী টিভির প্রতিবেদক গোলাম মোরশেদ এবং ডিবিসি টিভির ক্যামেরা পারসন আপনের নাম জানা গেছে।

শনিবার বিকেল সোয়া ৫টার দিকে বহরটি ফেনীতে প্রবেশের পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী সদরের ফতেহপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল সোয়া ৫টার দিকে কতিপয় মুখোশধারী দুর্বৃত্ত গাড়িবহরের শেষদিকে সাংবাদিকদের বহনকারী গাড়িতে প্রথমে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে চ্যানেল আই, ডিবিসি টিভি ও পরিবর্তন ডটকম’র কয়েকটি গাড়িসহ সাংবাদিক বহনকারী ৮ থেকে ১০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পরে গাড়িগুলো থেমে গেলে দুর্বৃত্তরা কাছে এসে হামলা করে কাচ ভাঙচুর করে। এর আগে সাংবাদিকরা গাড়ি থেকে নেমে যান। পরে আহতদের একটি নিকটস্থ পেট্রল পাম্পে নিয়ে সেখানে ডাক্তার ডেকে চিকিৎসা দেওয়া হয়। তবে এরপরই তারা পুনরায় রওনা দেন গাড়িবহরের সঙ্গে।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী সদরের ফতেহপুরে হামলার পর মিরসরাইয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে ফের হামলার খবর পাওয়া গেছে। আজ শনিবার রাত পৌনে ৮টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

ফতেহপুরে হামলার পর ফেনী সার্কিট হাউজে ঘণ্টাখানেক বিশ্রাম নেন বিএনপি চেয়ারপারসন। সেখান থেকে ফের কক্সবাজারের উদ্দেশে রওনা দেন তিনি। তার গাড়িবহর মিরসরাইয়ে পৌঁছালে আবারও হামলার মুখোমুখি হয় বহরের কয়েকটি গাড়ি।

এ সময় হামলায় বেসরকারি টেলিভিশন এনটিভির গাড়ি ভাঙচুর করা হয়। এতে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান মাহমুদ, ব্রডকাস্টার আবু সাইদ, ক্যামেরা পারসন তাপসসহ কয়েকজন আহত হন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার ফের হামলার বিষয়টি জানিয়েছেন।