নেইমারের ইনজুরি কতটুকু গুরুতর?

চ্যাম্পিয়নস লিগের মঞ্চে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন পিএসজির সবচেয়ে বড় তারকা নেইমার। গত রবিবার লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠে মার্শেইয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের রাতে চোট পান নেইমার। ম্যাচের ৭৭তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিতে গিয়ে পড়ে যান তিনি। তার চোট কোন পর্যায়ে সেটা এখনও পরিস্কার জানা যায়নি।

তবে পিএসজি কোচ উনাই এমেরি আশা করছেন নেইমারের চোট মারাত্মক নয়। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। লিগ ওয়ানের এই ম্যাচে দারুণ জয়ে শিরোপা পথে আরেক ধাপ এগিয়ে গেলেও ম্যাচ শেষ নেইমারের চোট নিয়েই চিন্তিত এমেরি।

তিনি বলেন, ‘আমরা দেখিয়েছি যে, এটা আমাদের জন্য খুবই বিশেষ একটা ম্যাচ ছিল এবং আমরা দারুণ একটা ফলও পেয়েছি। নেইমারের চোট পাওয়াটাই একমাত্র নেতিবাচক ব্যাপার। আমরা আশা করি, এটা মারাত্মক কিছু না; কিন্তু আমাদের মেডিকেল পরীক্ষার জন্য অপেক্ষা করতে হবে।’

এর আগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ ব্যবধানে হেরেছিল পিএসজি। ওই ম্যাচে কোনো গোল করতে পারেননি নেইমার। ফিরতি লেগের ম্যাচটি না জিততে পারলে তাদের শিরোপা স্বপ্ন শেষ হয়ে যাবে। সেরা আটে ঠাঁই পেতে হলে আগামী ৬ মার্চে প্যারিসে ফিরতি লেগে কমপক্ষে ২-০ গোলে জিততে হবে পিএসজিকে। কিন্তু এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচেই অনিশ্চিত হয়ে পড়লেন ব্রাজিল সুপারস্টার। যাকে দলে ভেড়াতে রিয়াল মাদ্রিদ বিপুল অর্থ নিয়ে বসে আছে।