অত্যাশ্চার্য এই শিশুটিকে খুঁজছেন ওয়াসিম আকরাম! (ভিডিও)

স্থান-কাল-পাত্র সম্পর্কে পরিস্কার ধারণা নেই; তারপরেও ইন্টারনেটে হঠাৎ করেই ভাইরাল হয়ে গেছে ভিডিওটি। চমকে দেওয়ার মতো ১ মিনিট ৪ সেকেন্ডের একটা ভিডিও ক্লিপস। সোশ্যাল সাইটের কল্যাণেই সেটি নজরে পড়েছে সাবেক পাকিস্তানি গ্রেট ও বর্তমানে পিএসএল ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতানসের ক্রিকেট অপরেশনস ডিরেক্টর ওয়াসিম আকরামের। ভিডিওটি তিনি সাথে সাথে শেয়ার করে খোঁজ শুরু করে দিয়েছেন।

ফৈজান রহমান নামের এক পাকিস্তানি ক্রিকেটপ্রেমী ভিডিওটি টুইটারে শেয়ার করে কিংবদন্তি আকরামের কাছ থেকে তার মতামত জানতে চান। ভিডিওতে দেখা যাচ্ছে কুর্তা-পাজামায় একটি শিশু দেয়ালে একটি স্ট্যাম্প দাঁড় করিয়ে বাঁহাতে বোলিং করছে। সাবলীল পেস বোলিং অ্যাকশনে তার ডেলিভারিগুলো নজর কাড়া। বেশ কেয়কবার স্ট্যাম্পে গিয়ে লাগে তার বল। গতির সঙ্গে লাইন-লেন্থে নিয়ন্ত্রণ ও ন্যাচালার স্যুইং চমকে দেওয়ার মতো।

আকরাম শিশুটিকে ‘সিরিয়াস ট্যালেন্ট’ হিসাবে চিহ্নিত করে জানতে চান শিশুটি কোথাকার? একই সঙ্গে তিনি এই সব প্রতিভাদের উপযুক্ত মঞ্চ গড়ে দেওয়ার অবকাঠামো নেই বলে তার দেশ পাকিস্তানের ক্রিকেটাঙ্গণের সমালোচনা করেন।

ভিডিওটি শেয়ার করে আকরাম লেখেন, ‘ছেলেটি কোথায় থাকে? দেশের শিরায় শিরায় এমন সিরিয়াস প্রতিভা বয়ে চলেছে অথচ এই সব শিশুদের খুঁজে বের করার মতো কোনো অবকাঠামোই নেই! এসব নিয়ে এখনই কিছু করার এবার সময় এসেছে।’

অবসর নেওয়ার পর বিশেষজ্ঞের মতামতে আকরাম বরাবর বাঁ-হাতি পেস বোলিংকে ‘শিল্প’ হিসেবে উল্লেখ করেছেন। তাই যদি হয়, তবে শীঘ্রই একজন ভবিষ্যত পেস শিল্পী পেতে যাচ্ছে পাকিস্তান। শিশুটিকে ইতিমধ্যেই ভবিষ্যতের আকরাম বলছেন ক্রিকেটপ্রেমীরা। আর কিংবদন্তি আকরাম যদি এই শিশুর খোঁজ পেয়ে যান, তবে ভবিষ্যতটাই পাল্টে যাবে শিশুটির।