টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২ইং

বাংলাদেশ অধিনায়ক ফটোসেশনে অংশ নিয়ে যা বললেন

আগামী রোববার (১৬ অক্টোবর) থেকে তাসমান সাগর পাড়ে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। এরই মধ্যে বাংলাদেশসহ বিশ্বকাপে অংশগ্রহণ করা সব টিমই পৌঁছে গেছে অস্ট্রেলিয়াতে।

তাই মাঠে নামার আগে ফটোসেশনে অংশ নিয়েছেন ১৬ দলের অধিনায়করা। ফটোসেশনের পর মডারেটরদের প্রশ্নের উত্তর দিয়েছেন অন্যদের মতো বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

রবিবার ১৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমে লড়বে ১ম রাউন্ডের দলগুলো। এছাড়া মূল পর্ব শুরু হবে ২২ অক্টোবর। তার আগেই আইসিসি আয়োজিত ফটোসেশনে অংশ নিয়েছেন প্রত্যেক দলের অধিনায়করা।

এসময় উপস্থিত অধিনায়কদের নিয়ে ‘ক্যাপ্টেনস মিডিয়া ডে’ সেশন অনুষ্ঠিত হয়। ১৬ দলের অধিনায়করা মডারেটরদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ইতিপূর্বে কখনোই সব দলের অধিনায়কদের নিয়ে এমন অনুষ্ঠান হতে দেখা যায়নি।

উক্ত অনুষ্ঠানে মডারেটরদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। যদিও এ অনুষ্ঠানে বেশি প্রশ্ন করা হয়েছিল পাকিস্তান ও ভারত অধিনায়কদের।

বাংলাদেশ সাকিব আল হাসানের কাছে প্রথমেই জানতে চাওয়া হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পক্ষ থেকে কেমন প্রত্যাশা করছেন সমর্থকরা। উত্তরে সাকিব বলেন, ‘আমাদের দলটা রোমাঞ্চকর। বেশির ভাগই নতুন। এটা তাদের জন্য দারুণ অভিজ্ঞতা হবে। আমরা সবাই অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো আন্তর্জাতিক টি–টোয়েন্টি খেলব। আর প্রস্তুতির ব্যাপারে বলতে গেলে, আমরা বেশ ভালোই প্রস্তুতি নিয়েছি। যদিও এশিয়া কাপ এবং ত্রিদেশীয় সিরিজে আমরা ভালো করিনি। তবে অস্ট্রেলিয়ায় ভালো করতে কী করতে হবে, সেটা আমরা এখন জানি।’

দেশের জার্সিতে সাকিব আল হাসান অস্ট্রেলিয়াতে না খেললেও, বিস ব্যাশে সাকিব অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেছেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দলকে নেতৃত্ব দেবেন সাকিব। তবে বাজে দুটি টুর্নামেন্ট পার করার পর, বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন করবে সেটাই এখন মুলত দেখার বিষয়।