রংপুরে বিএনপির সমাবেশে যোগদিতে ট্রাকে করে যাচ্ছেন নেতাকর্মীরা

রংপুরে বিএনপির সমাবেশে যোগদিতে ঠাকুরগাঁও থেকে গভীর রাতে ট্রাকে করে যাচ্ছেন নেতাকর্মীরা। ২৯ অক্টোবর রংপুরে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এর দুই দিন আগে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা মোটর মালিক সমিতি। সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহনের চলাচল বন্ধের দাবিতে শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এই ধর্মঘট।

ধর্মঘটের কারণে বৃহস্পতিবার রাতে ট্রাকে ও বাসে করে রওনা হয়েছেন নেতাকর্মীরা। পরিবহন ধর্মঘটের ডাক আসতে পারে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার অভিজ্ঞতায় এমন আশঙ্কা ছিল বিএনপি নেতা-কর্মীদের। এ কারণে তারা আগে ভাগেই রংপুর যেতে শুরু করেছেন।

শনিবার কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর বিএনপির বিভাগীয় সমাবেশের দিন ধার্য রয়েছে। দিনটি ঘিরে নেতা-কর্মীদের নানা প্রস্তুতিও নিতে দেখা গেছে। যেকোনো উপায়ে গণসমাবেশ সফল করতে তাদের অনেকেই ইতোমধ্যে রংপুরে অবস্থান করছেন।
৬ নং আউলিয়াপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সাইদুর রহমান বলেন, আমরা আশঙ্কায় ছিলাম, সরকারের পক্ষ থেকে বাঁধা আসতে পারে। কারণ এর আগেও সেটা হয়েছে। তাই এই শীতের মধ্যে ট্রাকে করে নেতাকর্মীদের নিয়ে রওনা হয়েছি যে কোন মূল্যে সমাবেশে উপস্থিত হবো।

নির্বাচন কালীন তত্ত্বাবধায়ক সরকার, খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিএনপি দেশের প্রতিটি বিভাগীয় শহরে গণসমাবেশ করছে। ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ এবং ২২ অক্টোবর খুলনায় সমাবেশ করেছে দলটি। এর ধারাবাহিকতায় আগামী ২৯ অক্টোবর রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে চতুর্থ গণসমাবেশের আয়োজন করেছে দলটি।