বগুড়ার শিবগঞ্জে দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদ চত্বরে এ মেলা অনুষ্ঠিত হয়। ফিতা কেটে মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তারক নাথ কুন্ডু, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা প্রমুখ।

মেলায় স্থাপিত প্যাভিলিয়ন থেকে প্রতিষ্ঠান তাদের দৈনন্দিন কার্যক্রম এবং তাদের নতুন নতুন সেবাসমূহ আহত দর্শনার্থীদের সম্মূখে উপস্থাপনসহ ডিজিটাল সেবা প্রদান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং স্থানীয় তরুন উদ্ভাবক তাদের ধারনা এবং প্রকল্প প্রদর্শন এর সুযোগ থাকছে। মেলায় সরকারি ও বেসরকারি দপ্তরের প্রায় ৪০ টি স্টল অংশ নেয়।
দিনশেষে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে পুরুষ্কার বিতরণ করেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু। মেলায় স্টল ক্যাটাগরিতে উপজেলা কৃষি অফিস ১ম, উপজেলা নির্বাচন অফিস ২য় ও উপজেলা তথ্য আপা প্রকল্প ৩য় স্থান অধিকার করেন।

এছাড়াও উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনী ক্যাটাগরিতে আমতলী মডেল উচ্চ বিদ্যালয়ের জিল্লুরাইন প্রথম, মোলামগাড়ী উচ্চ বিদ্যালয়ের হৃদয় হাসান দ্বিতীয় ও শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের রেজওয়ান তৃতীয় স্থান অধিকার করেন। অপরদিকে তরুণ উদ্ভাবক ক্যাটাগরিতে বকুল মিয়া প্রথম, মাহফুজা খাতুন দ্বিতীয় ও শাহনেওয়াজ চুন্নু তৃতীয় স্থান অধিকার করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।