পদ্মাসেতুতে মোটরসাইকেল চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে আগামী শুক্রবার (২৫ নভেম্বর) সকাল ১০ টায় একটি শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে “ফেসবুক গ্রুপ- পদ্মা সেতুতে বাইক চালুর দাবী জানাই” নামের একটি সংগঠন।

সংগঠনটির এডমিনের পক্ষ থেকে আওয়ার নিউজ বিডিকে জানানো হয়েছে, শুক্রবার সকাল ১০টায় প্রথমে ধলেশ্বরী প্রান্তে এবং পরবর্তীতে মাওয়া প্রান্তে মানববন্ধন কর্মসূচি পালন করবেন।

তিনি আরোও জানিয়েছেন, বিভিন্ন বাইকার্স গ্রুপ তাদের এই আয়োজনে একাত্ম প্রকাশ করেছে। পাশাপাশি ঐদিন বিভিন্ন প্রিন্ট মিডিয়া, টিভি মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থাকবেন।

এদিকে সংগঠনটির সদস্য সানোয়ার হোসেন জানান, ‘স্বপ্নের পদ্মা সেতুতে যেখানে তরুণদের স্বপ্ন পূরণ হবে, সেখানে বিশৃঙ্খলার অজুহাত দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ রাখা হবে, এটা হতে পারে না। পদ্মা সেতুতে বাইক চলাচলে যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’ পাশাপাশি আমরা শান্তিপুর্ন মানববন্ধনের মাধ্যমে সরকারকে জানাতে চাই, নিষেধাজ্ঞা কোন সমাধান নয়, নিয়ম করে হলেও সমাধান চাই।

উল্লেখ্য, ২৬ জুন পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়। ওই দিন সেতু দিয়ে অন্তত ৪৬ হাজার মোটরসাইকেল পারাপার হয়। ওই রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণ নিহত হন। এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ২৭ জুন থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ করে দেয়।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য লিংকটি অনুসরণ করুনঃ https://www.facebook.com/groups/openbykeinpadmabridge/?ref=share&mibextid=NSMWBT