কুড়িগ্রামের উলিপুরে শিশু মাইশার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

ঢাকার আলম মেমোরিয়াল হসপিটালে শিশু মাইশাকে সার্জারি অপারশনের নামে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে জেলার উলিপুর উপজেলার চিলমারী-কুড়িগ্রাম সড়কে ঘন্টাব্যাপী মাবববন্ধন করে বিভিন্ন পেশাজীবি, সামাজিক সংগঠন এবং সর্বস্তরের মানুষ।

উলিপুর সচেতন নাগরিক সমাজের মুখপাত্র মতলেবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক আবু সাঈদ সরকার, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, কাউন্সিলর মর্জিনা বেগম, নারী নেত্রী ফরিদা ইয়াসমিন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে শিশু মাইশার হত্যাকারী ডাঃ আহসান হাবীব সহ জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া দেন।
উল্লেখ্য, ঢাকা ইসলামী ব্যাংক হসপিটালের ডাঃ আহসান হাবীব ও তার সহকর্মীদের দ্বারা গত ৩০ নভেম্বর মিরপুর আলম মেমোরিয়াল হসপিটালে কুড়িগ্রামের ভেলাকোপা গ্রামের মোজাফফর হোসেনের কন্যা শিশু মাইশা (৫) এর হাতের পুড়ে যাওয়া আঙ্গুল অপারেশ করার নামে পেটের বিশাল অংশ জুড়ে কাটলে মৃত্যু হয় মাইশার।

মাইশাকে দাফনের পূর্বে গোসল করার সময় মাইশার পেট কাটা দেখে বিস্মিত হন তার বাবা-মা। পরে বিষয়টি জানাজানি হলে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।