মাদারীপুরে উপ-নির্বাচন ফুফাতো ভাইকে হারিয়ে মামাতো ভাই চেয়ারম্যান

মাদারীপুরের একটি ইউনিয়ন পরিষদ ও দুটি ওয়ার্ডে উপনির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮ টা থেকে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। মাদারীপুরের শিবচরের কাদিরপুর ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে আপন ফুফাতো ভাইকে ভোটে হারিয়ে চেয়ারম্যান হয়েছে মামাতো ভাই আজাদুল ইসলাম (মাসুম)।

অন্যদিকে শিবচরের মাদবরের চর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে ইউপি সদস্য হিসেবে আব্দুর রাজ্জাক (ফুটবল) ও রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সাইফুল ইসলাম টিটন(মোরগ) জানা যায়, মাদারীপুরের শিবচর উপজেলার কাদিরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বি.এম জাহাঙ্গীর হোসেনের মৃত্যুতে ইউনিয়নটির চেয়ারম্যান পদটি শূন্য হয়।

পরে নির্বাচনের তফসিল ঘোষনার পরে ওই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয় মোট ৭ জন। তার মধ্যে নির্বাচনের মাঠে ছিল সদ্য প্রয়াত চেয়ারম্যানের বড় ছেলে আজাদুল ইসলাম (মাসুম), তার আপন ভাগ্নে আব্দুল গাফফার মুন্সি সোহাগ ও সাবেক চেয়ারম্যান শাহ আলম তালুকদার (চাঁন মিয়া)।

প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ শেষ হয়। সোমবার সন্ধ্যায় শিবচর উপজেলায় সব কেন্দ্রের ভোটের ফলাফল গননা শেষে ফলাফল ঘোষনা দেয়া হয়। রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে জানা যায়, আজাদুল

ইসলাম মাসুম (আনারস) ৪৯৮১ ভোট, তার ফুফাতো ভাই আব্দুল গাফফার মুন্সি সোহাগ ( চশমা) ৩৯৬৬ ভোট ও শাহ আলম তালুকদার চাঁন মিয়া (মোটরসাইকেল) ২২৭৮ ভোট। নিকটতম প্রতিদ্ব›দ্বী ফুফাতো ভাই সোহাগ মুন্সীকে ১০১৫ ভো্েট পরাজিত করে। বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। অন্যদিকে একই উপজেলার মাদবরের চর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাবেক সদস্য জাহাঙ্গীর মোড়লের মৃত্যুতে পদটি খালি হয়। ওই ওয়ার্ডে সদস্য পদে আব্দুর রাজ্জাক মাদবর (ফুটবল) ১০০৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জলিল মোড়ল (তালা) ৯৮০ এবং রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইদুর রহমান মোল্লার মৃত্যুতে পদটি খালি হয়। ওই ওয়ার্ডে সাইফুল ইসলাম টিটন ( মোরগ) ৫১৬ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউনুস মোল্লা (ফুটবল) পেয়েছে ৪০২ ভোট। ভোটার ইমরান হোসেন বলেন, বিগত দিনে বহু নির্বাচন দেখেছি। এমন স্বচ্ছ ও সুন্দর পরিবেশ কখনো দেখিনি। কোন প্রকার খারাপ পরিবেশ তৈরী হতে দেয়নি প্রশাসন। উৎসব মুখর পরিবেশে সকলেই ভোট দিয়েছে। এজন্য প্রশাসনকে ধন্যবাদ জানাই। রিটার্নিং কর্মকর্তা এস.এম. এ কাদের বলেন, শিবচর উপজেলায় একটি ইউনিয়নের চেয়ারম্যান পদে ও অন্য একটি ইউনিয়নের একটি ওয়ার্ডে সদস্য পদে উপ- নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রশাসনের সার্বিক সহযোগীতায় সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পেরেছি। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

পুলিশ,র‌্যাব,বিজিবিসহ আইনশৃংক্ষলা রক্ষাকারী বাহিনী সার্বিক সহযোগীতা ছিল উল্লেখযোগ্য। প্রশাসনের কঠোর নজরদারিতে একটি সুন্দর নির্বাচন উপহার দিতে পেরে আমরা খুশি।