সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নের জন্য কাজ চলছে – প্রেস কাউন্সিল চেয়ারম্যান

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নসহ সার্বিক কল্যাণের জন্য কাজ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রকৃত সাংবাদিকদের পরিচয় উদ্ভাবন করার জন্যই বাংলাদেশ প্রেস কাউন্সিল সাংবাদিকতার ডাটাবেজ তৈরি করছে। তিনি বলেন— সাংবাদিকতার শিক্ষাগত যোগ্যতা স্নাতক পাস হতে হবে তবে বিগত পাঁচ বছর পূর্বে থেকে যারা সাংবাদিকতা করছেন তাদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল হয়েছে । প্রেস কাউন্সিলকে আরো আধুনিক করতে সব ধরণের সহযোগিতা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তথ্য মন্ত্রণালয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় সার্কিট হাউস মিলনায়তনে ২১ আগষ্ট সোমবার সকালে প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি সাংবাদিকতার নীতিমালা শীর্ষক এক সেমিনারে অতিরিক্ত জেলা ম্যাজিস্টে্রট মেহেদী হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন— প্রেস কাউন্সিল সচিব শ্যামল চন্দ্র কর্মকার ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম ।

সেমিনারে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির জেলা প্রতিনিধি গোলাম নবী দুলাল, নির্বাহী সদস্য ও দৈনিক করতোয়া জেলা প্রতিনিধি শহীদ শাহরিয়ার মাহবুব হিরু , বাংলাদেশ ফেডারের সাংবাদিক ইউনিয়নের নির্বাহী মেম্বার ও দৈনিক কালের কন্ঠ জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, চ্যানেল এস এর দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ নাজমুল ইসলাম নয়ন সহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।