বদলগাছীতে সাংবাদিক এনামুল কবীর এনামকে সাংবাদিক সংস্থা থেকে বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নওগাঁ জেলার বদলগাছী উপজেলার স্বনামধন্য সাংবাদিক সংগঠন “সাংবাদিক সংস্থা বদলগাছী” থেকে এনামুল কবীর এনামকে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা ১২ টায় সংস্থার অস্থায়ী কার্যালয়ে এক জরুরী সভায় এই সিন্ধান্ত নেওয়া হয়। বহিস্কৃত সদস্য সাংবাদিক সংস্থা বদলগাছী’র সহ সভাপতি পদে ছিলেন। তিনি দৈনিক ইনকিলাব পত্রিকার বদলগাছী উপজেলা প্রতিনিধি।

“সাংবাদিক সংস্থা বদলগাছী’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এই জরুরী সভায় বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিঠু হাসান, সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, অর্থ সম্পাদক মোঃ ফিরোজ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মোঃ পিন্টু হোসেন, নির্বাহী সদস্য আব্দুর রউফ প্রমুখ।

সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সংগঠনের কোনও সদস্য যদি সংগঠনের নিয়ম-নীতির তোয়াক্কা না করেন এবং শৃঙ্খলা না মানেন তাহলে তিনি ওই সংগঠনে থাকার যোগ্যতা হারিয়ে ফেলেন। তাই শৃঙ্খলা ভঙ্গের দায়ে সংস্থার সদস্যরা এনামুল কবীর এনামকে বহিস্কারের জোরালো দাবি জানালে সর্বসম্মতিক্রমে তাকে সংস্থার সকল পদ থেকে বহিস্কার করা হয়।

এ বিষয়ে সাংবাদিক সংস্থার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী বলেন, বৃহস্পতিবার বেলা ১২ টায় সংগঠনের শৃঙ্খলা বিষয়ক বিশেষ সভা আহবান করা হয়। উক্ত সভায় এনামুল কবীর এনাম অংশ গ্রহণ করেন। শৃঙ্খলা বজায় সংক্রান্ত বিষয়ে আলোচনা শুরু হলে তিনি উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে তিনি উপস্থিত সকলের সাথে অসদাচরণ করেন। দায়িত্বশীল পদে থেকে সকলের সাথে তার এহেন আচরণ কাম্য নয়। তাই উপস্থিত সকলের সম্মতি এবং সিদ্ধান্তে তাকে সাংবাদিক সংস্থা হতে বহিস্কার করা হয়। অদ্য হতে “সাংবাদিক সংস্থা বদলগাছী”র সাথে এনামুল কবীর এনামের কোনও সম্পর্ক নেই।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ গোলাম সারোয়ার, মোঃ আবু হোসেন, শ্রী সুবাস চন্দ্র প্রমূখ।