আওয়ামীলীগের খোলস পাল্টিয়ে রাতারাতি বিএনপি বনে যাওয়া কে এই ভূমিদস্যু ডিজেল

সাম্প্রতিক সময়ে রামপুরায় আওয়ামীলীগের পৃষ্ঠপোষক লেবাজদারী কুখ্যাত ভূমিদস্যু মতিউর রহমান (ডিজেল) এর অত্যাচারে অতিষ্ঠ শতশত নিরীহ মানুষ। স্বৈরাচার ক্ষমতাশীন আওয়ামীলীগ সরকার থাকাকালীন সময়ে আওয়ামীলীগের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল এমপির ও আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক মির্জা আজমের চত্রছায়ায় দীর্ঘ ১৬ বছর ধরে অবৈধভাবে অসহায় মানুষের জোরপূর্বক জমি দখল করাই যেনো মতিউর রহমান ডিজেলের নেশা ও পেশা।

আওয়ামীলীগ সরকারের পতনের সঙ্গে সঙ্গে আওয়ামীলীগের লেবাজ পরিবর্তন করে জাতীয়বাদী দল বিএনপি নেতা-কর্মীদের সাথে সেলফিবাজী করে যাচ্ছেন ভূমিদস্যু মতিউর রহমান ডিজেল।এরই মধ্য বিএনপির বেশ কয়েকজন নেতার সাথে মতিউর রহমান ছবি তুলে ফেইসবুকে জানান দেন তিনি একজন বিএনপির কর্মী।হাসিনার পতনের সাথে সাথে রাতারাতি নিজেকে বিএনপির নেতা ভাবা শুরু করে দিয়েছেন এই প্রতারক ডিজেল।বাংলাদেশের প্রধান উপদেষ্টার ডক্টর মোহাম্মদ ইউনূস এর ছবি পোস্ট করে রাতারাতি বনে যান বিএনপি।

গত ৫ আগষ্ট শেখ হাসিনার সরকার পতন ও দেশ ত্যাগ করার সঙ্গে সঙ্গে নিজের খোলস পাল্টে বনে যান বিএনপি।স্থানীয় বিএনপির ও যুবদল নেতাকর্মীরা বিষয়টি মেনে নিতে না পেরে গত ৬ আগস্ট ২৪ ইং এক পযার্য়ে মারার জন্য তাড়া করেন মতিউর রহমান ডিজেলকে।প্রাণ ভিক্ষা চেয়ে ঐখান থেকে পালিয়ে আসেন মতিউর রহমান ডিজেল ।খোঁজ নিয়ে জানা যায় মতিউর রহমান ডিজেল বিএনপির নেতা কর্মীদের নগদ অর্থ সহায়তার মাধ্যমে সম্পর্ক গড়ে বিএনপিতে ঢুকার পায়তারা করছেন।

অনুসন্ধানে জানান যায় মতিউর রহমান তার নিজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিজ রাজনীতিক গুরু হিসেবে আখ্যায়িত করেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি’কে। সুধু তাই নয় তার ফেইসবুকে অসংখ্য আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে ঘনিষ্ঠ মহুর্তের ছবি পোষ্ট করা আছে।আওয়ামীলীগের দলীয় কোনো বড় পদ-পদবি না থাকলে ও আওয়ামীলীগের কয়েক ডজন নেতার সাথে ঘনিষ্ঠ ছবি প্রমান করে মতিউর রহমান ডিজেল আওয়ামীলীগের সক্রির একজন বিশস্ত কর্মী।

আওয়ামীলীগ নেতারদের যোগসাজছে রামপুরা বনশ্রীসহ দেশের বিভিন্ন এলাকায় দখল বানিজ্যসহ অসংখ্য অপকর্মের মূলহোতা ভূমিদস্যু মতিউর রহমান।মতিউর রহমান ডিজেলের হাত থেকে বাদ যায়নি রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মোল্লার একশত বছরের পৈত্রিক সম্পত্তি ।আওয়ামীলীগের কেদ্রীয় নেতাদের প্রভাব খাটিয়ে ক্ষমতার অপব্যবহার করে বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মোল্লার একশত বছরের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দখল করে রাখছেন দীর্ঘ ১৬ টি বছর।

অনুসন্ধানে জানা যায় মতিউর রহমান ডিজেল স্বৈরাচার ক্ষমতাশীন আওয়ামীলীগে ১৬ বছরে ক্ষমতায় অসংখ্য অসহায় মানুষের জমি ও ঘরবাড়ি দখলে করে শতশত কোটি টাকার মালিক বনে গেছেন।

খবর নিয়ে আরো জানা যায় জুলাইয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মতিউর রহমান ডিজেল ছাত্রদের আন্দোলনকে নতসাৎ করার জন্য তার রামপুরা এলাকায় লাঠিয়াল বাহিনী গঠন করেন।লাঠিয়াল বাহিনী দিয়ে ছাত্রদের উপর হামলা ও করেছেন ডিজেল। আন্দোলনে ছাত্রদের গুলি করার জন্য আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,শ্রমিকলীগ নেতাকর্মীদের হাতে নগদ টাকা ও অস্ত্রের যোগান দিয়েছেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

তার নির্মমতার দখলদারিত্ব সুধু রাজধানী জুড়ে নয় গাজীপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, আশুলিয়ায় শত শত মানুষের জায়গা দখল করেছেন মতিউর রহমান ডিজেল।
সাধারণ মানুষ তাদের পৈতৃক জমি হারিয়ে অসহায়ভাবে রাস্তায় জীবন যাপন করেছেন। আওয়ামীলীগ পন্থি প্রশাসনের সুযোগ নিয়ে দখলদারিত্ব করেন ডিজেল।আর কেউই তার বিরুদ্ধে কথা বললে তাদের দিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে ডিজেল।

জোরপূর্বক দখলদারিত্বের জন্য এ মতিউর রহমান ডিজেলের নামে আদালতে বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে।এরই মধ্যে কয়েকবার গ্রেফতার ও হয়েছে ডিজেল।তার সন্ত্রাসী রাজত্বের ফলে অসংখ্য নিরীহ মানুষের জীবন জীবিকা দুর্বিষহ হয়ে উঠেছে ।এই ধরনের কর্মকাণ্ড সমাজের জন্য অত্যন্ত বিপদজনক এবং অবিলম্বে ডিজেলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা জরুরি বলে মনে করেন বিচার বিশ্লেষকেরা।

এই বিষয়ে ভুক্তভোগি ঢাকার রামপুরার মোল্লাবাড়ির বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন আমাদের একশত (১০০) বছরের পৈত্রিক জায়গায় আমাদের অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক দখল করে রেখেছেন ভূমিদস্যু মতিউর রহমান ডিজেল।
তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন এই মুক্তিযোদ্ধা।

বীর মু্ক্তিযোদ্ধা আব্দুল হাই মোল্লার ও মান্নাফ মোল্লার ভাতিজা জাকির মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন পূর্ব রামপুরা মোল্লা বাড়ির জায়গা টি আমাদের পৈত্রিক বাবা দাদাদের একশত বছরের পুরানো সম্পত্তি আমার জম্মের পর থেকে আমরা এই জায়গায়টি ভোগ করে আসছি ।মোল্লা বাড়ির ৩০ কাঠা জায়গায় ওয়ারিশ সনদ ও প্রত্যয়নপত্র এসএ, আরএস পর্চা সবই আমাদের নামে যা অনলাইন ও করা আছে তারপর ডিজেল জোরপূর্বক ভোগ দখল করে আছেন। উক্ত মোল্লা বাড়ির সর্বশেষ সরকারি কর (খাজনা) টি ও আমরা জমা দিয়েছি গত ৯ জুলাই ২৪ ইং।

সত্যিকার অর্থে আমরা দূর্বল হওয়ার কারন হলো আমাদের পুরো পরিবার বিএনপি মাইন্ডের ছিলেন সেই সুবাধে ২০০৯ সালে ক্ষমতাশীন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়ে আমাদের ভয়ভীতি দেখিয়ে আমাদের একশত বছরের পৈত্রিক জমি ভূমিদস্যু মতিউর রহমান ডিজেল জোরপূর্বক দখল করে রাখছেন।স্বাধীন দেশে ডিজেল এর মতো ভূমিদস্যুদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।

রামপুরায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মোল্লা
সহ ১০ জনের পৈতৃক জমি অবৈধ ভাবে দখল করে দীর্ঘ ১৬ বছর ভাড়া তুলে খাচ্ছেন ডিজেল। এছাড়াও রামপুরার অগ্নিশিখা গলিতে ৩৫ জনের পৈতৃক সম্পত্তি দখল করে রেখেছেন ভূমিদস্যু মতিউর রহমান ডিজেল।

খোঁজ নিয়ে জানা গেছে, ওয়ারিশ সনদ ও প্রত্যয়নপত্র এসএ, আরএস পর্চা জাল করে পূর্ব রামপুরার মোল্লা বাড়ির ৩০ কাঠা জমির দলিল জাল করে জোরপূর্বক দখল করে নিয়েছে মতিউর রহমান ডিজেল।

অবৈধভাবে জোরপূর্বক দখলদারিত্বের বিষয়ে জানতে মতিউর রহমান ডিজেলের ব্যক্তিগত নাম্বারে একাধীক বার ফোন দিলে তার নাম্বার টি বন্ধ পাওয়া যায়।