রাঙামাটিতে নিখোঁজের ২৩ দিন পর সেনা অভিযানে ইউপি চেয়ারম্যান উদ্ধার

রাঙামাটির রাজস্থলীতে নিখোঁজ হওয়ার ২৩ দিন পর উপজেলার বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আদোমং মারমাকে উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সেনাবাহিনী পরিচালিত বিশেষ অভিযানে তাকে উদ্ধার করা হয়। গত ২৫ আগস্ট নিখোঁজ হন আদোমং মারমা।

জানা যায়, নিখোঁজের দিন সকালে রাজস্থলী উপজেলা সদরের সোনালী ব্যাংকের শাখা থেকে সম্মানি ভাতা তুলতে যান বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং। এদিন বিকালে বাড়ি ফেরার পথে একদল অপরিচিত সন্ত্রাসীদের হাতে অপহরণের শিকার হন তিনি। এতে তার হদিস না পাওয়ায় রাতে বিষয়টি বাঙালহালিয়া সেনাক্যাম্পে জানায় তার পরিবার। পরদিন ২৬ আগষ্ট ইউপি চেয়ারম্যান আদোমং নিখোঁজের বিষয়ে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানায় সাধারণ ডায়েরি করা হয়।

পরিবার ও নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, অপহরণকারীরা নিখোঁজ হওয়ার পর থেকেই আদমংয়ের স্ত্রী ও পরিবারের সদস্যদের বিভিন্ন মোবাইল ফোন নম্বর থেকে ফোন করে মুক্তিপণ দাবি করে আসছে। বিষয়টি স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীকে জানালে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করতে আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় ব্যাপক তৎপরতা চালায় আইনশৃঙ্খলা বাহিনী। বিষয়টি বুঝতে পেরে অপহরণকারীরা অপহৃত ব্যক্তিকে বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে স্থানান্তর করে। মঙ্গলবার বিকেলের এক পর্যায়ে আদোমং অপহরণের সাথে জড়িত একদল সন্ত্রাসী রাজস্থলীর গাইন্ধ্যা ইউনিয়ন এলাকায় যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় সেনাবাহিনীর কাপ্তাই জোনের একটি দল সেখানে গিয়ে গোপন অবস্থান নেয়।

এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অপহৃত আদোমং কে হাত-পা বাঁধা অবস্থায় তাকে ফেলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সেখান থেকে আদোমংকে উদ্ধার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করেন সেনাবাহিনী।

এ ব্যাপারে রাজস্থলী থানার ওসি ইকবাল হোসেন বলেন, নিখোঁজ ইউপি চেয়ারম্যান আদমং মারমাকে রাজস্থলী সাব জোনের সেনা সদস্যরা উদ্ধার করেছে বলে শুনেছি। তবে তার অপহরণের সঙ্গে কে বা কারা জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি।