বিএনপির নেতাকর্মীদের মানুষের ভালোবাসা অর্জন করতে বললেন মির্জা ফখরুল ইসলাম

আজকে আমরা এই মুক্ত বাংলাদেশ বাস করছি কিন্তু মনে রাখবেন এই মুহূর্ত সেই পর্যন্তই মুক্ত ও স্বাধীন থাকবে। যতদিন আমরা মুক্ত ও স্বাধীন রাখতে পারবো। আমরাও আওয়ামীলীগের মতো শুরু করলে তাদের মতো একি দশা আমাদেরও হবে। সেই জন্য বিশেষ করে বিএনপির নেতা-কর্মীদেরকে মানুষের ভালোবাসা অর্জন ও কারও প্রতি অন্যায় অত্যাচার এবং অবিচার না করার বিনীত অনুরোধ জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপির আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ফ্যাসিবাদী হাসিনা সরকার আন্দোলনে দুই হাজার ছাত্র জনতাকে খুন করেছে। অনেকের হাত পা ছুটে গেছে। কারও মাথার খুলি উড়ে গেছে উল্লেখ করে ফখরুল বলেন, দেশে হিন্দু সম্প্রদায়ের মানুষরা আমাদের আমানত। তাদেরকে রক্ষা করার দায়িত্বও আমাদের। আল্লাহতালা বলেছেন যে আমানতকে খেয়ানত করে সে মুমিন না।

তাই এই আমানতকে রক্ষা করতে হবে। সামনে তাদের পূজা আসছে। সেখানে কোথাও যেন কোন অঘটন না ঘটে। কারো কোথাও কোনো সম্পত্তিসহ আত্মীয় স্বজনদের উপর অত্যাচার না হয় সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এছাড়াও নির্বাচন প্রসঙ্গে ফখরুল বলেন, অতিতে মানুষ ভোট দিতে পারেন নি। তাই সবাই যেন ভোট দিতে পারে, যার ভোট সেই দিবে যাকে খুশি তাকে দিবে এবং সেই ভোটের মধ্যে দিয়ে আমরা আমাদের প্রতিনিধি নির্বাচন করবো। আগের সিস্টেম থেকে বেরিয়ে আসার জন্য ও ঠিক করার জন্য বর্তমান সরকারকে সময় দিতে হবে। এরা নিরপেক্ষ মানুষ, কোন দল করে না কিন্তু দেশটাকে ভালোবেসে দেশের জন্য কিছু কাজ করতে চায়। তাই অন্তবর্তী সরকারকে সহযোগিতা করার কথা বলেন।

ভারত প্রসঙ্গে তিনি বলেন, ভারত অনেক খারাপ কাজ করে। সীমান্তে গুলি করে মানুষ মারে। আমরা ভালোভাবে থাকতে চাই তাদের সাথে। প্রতিবেশী হিসেবে থাকতে চাই তাদের সাথে কিন্তু আমাদের সাথে কোনো অন্যায় করা হলে তার প্রতিবাদ আমরা জানাবো।

জনসভায় হরিপুর উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দিন সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর করিম, সহ সভাপতি আবায়দু্ল্লা মাসুদ, জেলা মহিলাদের সভাপতি ফারাতুন নাহার পেরিস, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস সহ উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দ এবং সমর্থকরা উপস্থিত ছিলেন।