লালমনিরহাটের হাতীবান্ধায় দেশীয় অস্ত্রসহ আটক-১

নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শাহিনুর ইসলাম (৪০) নামে একজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। আটককৃত হলেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের বুড়াসারডুবি গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে। আটক শাহিনুর ইসলামকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের লোকজনের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। এ বিরোধকে কেন্দ্র করে গত ০৫ আগস্ট ২০২৪ পরবর্তী দেশের পরিবর্তিত সময়ে তিস্তা ব্যাটালিয়ন (৬১ বিজিবি) এর আওতাধীন বড়খাতা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বুড়াসারডুবি নামক স্থানে পূর্বের জমি নিয়ে বিরোধের জের ধরে জমি উদ্ধারের নামে কতিপয় দুষ্কৃতকারী বিরোধ পূর্ণ এলাকার সংখ্যা লঘু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও ভাঙচুর করে।

এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের লোকজনের পক্ষে একটি মামলা দেয়া হয়। এ মামলায় অভিযুক্ত একজনকে আটক করে পুলিশ। এতে মুসলমানদের পক্ষ থেকে ক্ষিপ্ত হয়ে পুনরায় হামলা চালার চেষ্টা চালালে বিজিবি শাহিনুর ইসলাম নামে একজনকে আটক করে থানায় হস্তান্তর করে।

বিজিবি জানায়,হামলায় ক্ষতিগ্রস্ত সংখ্যা লঘুদের বাড়িঘর পুনরায় নির্মাণে সহায়তা করা সহ সার্বক্ষণিক তাদের নিরাপত্তা নিশ্চিতে প্রত্যহ উক্ত এলাকায় টহল পরিচালনা করে থাকে।

গত ৩০ সেপ্টেম্বর ২০২৪ তারিখ হামলা মামলার একজন আসামীকে পুলিশ কর্তৃক গ্রেফতারের জের ধরে দুর্বৃত্তরা ০১ অক্টোবর ২০২৪ তারিখ রাত সাড়ে বারোটায় গভীর রাত ও অন্ধকার কে ব্যবহার করে পুনরায় উক্ত এলাকায় হামলা করার প্রস্তুতি নেয়। কিন্তু বিজিবির টহল দলের হস্তক্ষেপে দুর্বৃত্তরা পালিয়ে যেতে বাধ্য হয়।

হাতীবান্ধা থানার ওসি মাহমুদুন নবী এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে কাজ করছে পুলিশ।