অবশেষে নোবিপ্রবিতে চালু হলো অনলাইন পেমেন্ট কার্যক্রম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) সোনালী ব্যাংক পিএলসি’র সোনালী পেমেন্ট গেটওয়ের মাধ্যমে (SPG) অনলাইন পেমেন্ট কার্যক্রম শুরু হয়েছে। এর মাধ্যমে শিক্ষার্থীরা সকল ধরনের ফিস/চার্জ/বেতন অনলাইনে পরিশোধ করতে পারবেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইসমাইল এই কার্যক্রম এর উদ্বোধন করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কারিগরিক বিষয়ে দায়িত্বপ্রাপ্ত সহকারী অধ্যাপক মো. ইফতেখারুল আলম বলেন, ” প্রাথমিকভাবে নোবিপ্রবিতে ভর্তিচ্ছুদের ভর্তির পেমেন্ট অনলাইনে নেওয়া হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থীদের সেমিস্টার ও রেজিষ্ট্রেশন ফি সহ সকল ধরনের ফিস জমা নেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

এ বিষয়ে সোনালী ব্যাংক পিএলসি, নোয়াখালী ব্রাঞ্চ এর ডেপুটি জেনারেল ম্যানেজার রাশেদ মতিন বলেন, সোনালী ব্যাংক পিএলসি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফিস অনলাইন কালেকশন সফলভাবে সম্পাদন করতে সক্ষম হয়েছে । সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে শিক্ষার্থীরা সোনালী ব্যাংকের একাউন্ট ও ওয়ালেট, মোবাইল অ্যাপ ( নগদ, বিক্যাশ, রকেট, উপায়, সেলফিন, টেপ, ওকে ওয়ালেট, মেঘনা পে, টেলিক্যাশ, ইসলামিক ওয়ালেট) , কার্ড (ভিসা, মাস্টার,এমেক্স, নেক্সাস), ইন্টারন্টে ব্যাংকিং (এমটিবি, সাউথ ইস্ট, মেঘনা, সিটিটাচ) এর মাধ্যমে স্বল্প খরচে ঘরে বসে অনলাইনে সকল ধরনের ফিস/ চার্জ/ বেতন জমা করতে পারবে । আমরা আশাকরি এতে শিক্ষার্থীরা ভীষন উপকৃত হবে এবং শিক্ষার্থীদের অনলাইনে ফিস / বেতন / চার্জ জমা দেয়ার দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে । সোনালী ব্যাংক সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর ।

ইংরেজি ১৮ ব্যাচের শিক্ষার্থী ফারহানা আক্তার অনন্যা বলেন, এর আগে সেমিস্টার ফি, পরীক্ষার ফি দেওয়ার জন্য আমাদের এখান থেকে ওখানে দৌড়াদৌড়ি করতে হতো। ব্যাংকে লম্বা লাইন ধরতে হতো। যার জন্য অনেক ভোগান্তি পোহাতে হতো। অনলাইন পেমেন্টের মাধ্যমে আমরা আমাদের ফি সহজে পরিশোধ করতে পারবো। আমাদের ভোগান্তি কমবে। এরজন্য আমি নোবিপ্রবি প্রশাসনকে ধন্যবাদ দিতে চাই।

এ বিষয়ে এমআইএস ১৭ ব্যাচের শিক্ষার্থী মো: সাইফুল ইসলাম রনি বলেন, অনলাইনে বেতন কার্যক্রম শুরু হওয়াটা খুবই জরুরি ছিল। প্রযুক্তির এই যুগে এসেও লাইনে দাড়িয়ে থেকে বেতন দেবার ব্যাপারটা বেমানান। অনলাইন পেমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের কষ্ট অনেকটাই লাগভ হবে বলে আাশা করছি এবং তাদের সময়ও বাচবে বলে আাশা করি। নোবিপ্রবি প্রশাসনকে ধন্যবাদ এমন শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত গ্রহনের জন্য।