নেত্রকোনার দুর্গাপুরে পাচারের সময় সরকারি চাউল আটক

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসুচীর ২৭ বস্তা চাল ক্রেতাদের মাঝে বিক্রি না করে পাচারের সময় আটক করেছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন দুর্গাপুর সেনাক্যাম্প এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আব্দুল মোতালিব।

তিনি বলেন, পোগন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর একটি টিম দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের মুন্সিপাড়া এলাকায় বুধবার রাত ১১টার দিকে অভিযান চালিয়ে খাদ্য বান্ধব কর্মসূচীর (ওএমএস) এর ২৭ বস্তা চোরাই চাল জব্দ করে। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ইঞ্জিন চালিত নৌকায় থাকা ৩ জন পানিতে ঝাপ দিয়ে পালিয়ে যায়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে পৌর সদরের তেরীবাজার খেয়াঘাট এলাকায় জব্দকৃত চাল ও ইঞ্জিন চালিত নৌকাটি দুর্গাপুর থানার উপ-পরিদর্শক মো. শাহজাহান মিয়ার নিকট হন্তান্তর করা হয়। পরবর্তিতে এ বিষয়ে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান মো. শাহজান মিয়া।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মাহমুদা আক্তার মুন্নি বলেন, সরকারি চাল বিক্রি বা পাচার আইনত: দন্ডনীয় অপরাধ। চাল পাচারের বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।