অন্তবর্তী সরকারকে

আওয়ামীলীগ সিন্ডিকেট ভেঙ্গে দ্রুত সময়ের মধ্যে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের আহবান আমিনুল হকের

দ্রব্যমূল্যের বাজারে আওয়ামী লীগের সিন্ডিকেট বহাল রয়েছে দাবি করে দ্রুত সময়ের ভিতরে আওয়ামী লীগের সেই সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

শুক্রবার (২৫ অক্টোবর) বাদ জুমা পল্লবীতে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর পক্ষ থেকে দুস্থ ও অসহায় মানুষদের মাঝে মেহমানদারি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ্য করে আমিনুল হক বলেন, বাংলাদেশের মানুষের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে দূব্যমূল্য। দূব্যমূল্যের উর্ধ্বগতির কারণে বাংলাদেশের সাধারণ মানুষ দূর্বিষহ জীবন যাপন করছেন।আজকে সবজিসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এখনও বাজার আওয়ামী লীগ সিন্ডিকেটের দখলে কেন? আওয়ামী লীগের আমলে দ্রব্যমূল্য বাড়ানোর জন্য যে সকল সিন্ডিকেট বাজারে রয়েছিল,তা দ্রুত সময়ের ভিতরে ভেঙে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে সাধারন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।

বিএনপি এদেশের মানুষের দল,এদেশের জনগণের দল। জনগণের জন্য করণীয় ঠিক রেখে আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য থেকে আমরা জনগণের জন্য কাজ করে চলেছি উল্লেখ করে আমিনুল হক বলেন, বাংলাদেশের যেকোন সংকট কালীন সময়ে, দূর্যোগকালীন মূহুর্তে, করোনা কালীন সময়,বন্যার সময় এবং বর্তমান ডেঙ্গু প্রকটে আমরা মানবিক কারনে সর্বদা মানুষের পাশে এসে দাড়িয়েছি।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন,গত ১৭ বছরে আওয়ামী স্বৈরাচার সরকার আমাদের দলের বহু নেতাকর্মীদের গুম করেছে, হত্যা করেছে, অনেকে পঙ্গুত্ব বরন করে বসে আছে এবং গত জুলাই- আগষ্টে ছাত্রজনতার গণআন্দোলনে আমাদের বহু ছাত্র ভাইদের গুলি করে হত্যা করা হয়েছে, বিএনপির নেতাকর্মী এবং সাধারণ মানুষকেও গুলি করে হত্যা করা হয়েছে, সেই জায়গা থেকে আমরা চাই- আমাদের ভাইদের রক্তের দাগ শুকানোর আগেই এই আওয়ামী স্বৈরাচারের বিচার বাংলার মাটিতে হউক। বাংলাদেশের মানুষ সেই বিচার দেখতে চায়।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য এবিএমএ রাজ্জাক,মাহাবুব আলম মন্টু, স্বেচ্ছাসেবকদল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মহসিন সিদ্দিকী রনি,সাবেক কাউন্সিলর সাজ্জাদ হোসেন,পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান,সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, আনিছুর রহমান,পল্লবী থানা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি হাজী তৈয়ব,রুপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জিঃ মজিবুল হক, যুবদল পল্লবী থানার সভাপতি হাজী নূর সালাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,জাসাস ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক এ্যাড আলী আসরাফ লিটন,৩ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি নজরুল ইসলাম নজু,সাধারন সম্পাদক আবুল খায়ের,সিনিয়র সহসভাপতি সালেহ আহমেদ বাবুল,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম লালন, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মনা,৩ নং ওয়ার্ড যুবদল আহবায়ক দেওয়ান বিপ্লব,সদস্য সচিব ফরহাদ হোসেন রাজন প্রমুখ।