ইবিতে জুলাইয়ের স্মৃতিলিখন প্রতিযোগিতা, ১ম পুরস্কার ১০ হাজার টাকা

জুলাইয়ের ছাত্র-জনতার আন্দোলন ও অভ্যূত্থানের ঘটনাপ্রবাহ তুলে ধরতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্দাবাদ সাহিত্য সংসদের উদ্যোগে ‘স্মৃতিলিখন প্রতিযোগিতা-২৪’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ৫ অক্টোবর থেকে শুরু হওয়া এই স্মৃতিলিখন জমা চলবে আগামী ৪ নভেম্বর পর্যন্ত।

বুধবার (৯ অক্টোবর) সংগঠনটির পরিচালক আহসানুল কবির তানিম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কয়েকটি শর্তরোপ করা হয়েছে। এর মধ্যে, প্রতিযোগিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হতে হবে, লেখাটি ছাত্র-জনতার অভ্যুত্থান’২৪ এর স্মৃতিচরণমূলক হতে হবে, লেখার একটি নিজস্ব শিরোনাম থাকতে হবে, শব্দ সংখ্যা নির্ধারিত থাকবে না; এক্ষেত্রে লেখা নূন্যতম মানসম্মত প্রবন্ধ থেকে উপন্যাস পর্যন্ত দীর্ঘায়িত হতে পারে, লেখাটি অবশ্যই সঠিক তথ্য সম্বলিত হবে, যথাসম্ভব তথ্যসূত্রের সংযুক্তি থাকতে হবে।

লেখাটি ওয়ার্ড ডকুমেন্ট ফাইলে বাংলায় লিখতে হবে, লেখাটির ওয়ার্ড ও পিডিএফ ফাইল পাঠাতে হবে, লিখনীর শিরোনাম ফাইলের নাম হিসেবে উল্লেখ করতে হবে, অবশ্যই লেখাটির শেয়ার পারমিশন দিতে হবে ও নিজের নাম, বিভাগ, সেশন ও মোবাইল নাম্বার দিতে হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম ১০ জনকে পুরষ্কার দেওয়া হবে। ১ম পুরষ্কার দশ হাজার টাকা, ২য় পুরষ্কার সাত হাজার টাকা, ৩য় পুরস্কার পাঁচ হাজার টাকা, ৪র্থ ও ৫ম পুরস্কার চার হাজার টাকা, ৬ষ্ঠ ও ৭ম পুরষ্কার তিন হাজার টাকা, ৮ম থেকে ১০ম পুরস্কার দুই হাজার টাকা ঘোষণা করা হয়েছে। এছাড়াও সকল বিজয়ীদের জন্য ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হবে। লেখা পাঠানোর মাধ্যম: ০১৭৯৮-৫৭৯৬৯১ (WhatsApp)