এক বোতল পানির দাম ৮৫ লাখ!

কথায় বলে— পানির দামে কেনা। তবে এই পানির বোতলের দাম যদি হয় প্রায় কোটি টাকার মতো তাহলে চোখ তো কপালে নয়, ব্রহ্মলোকে উঠে যাবে।

ঘটনা হচ্ছে, আমেরিকার বেবারলি হিলস ড্রিঙ্ক কোম্পানি সম্প্রতি বাজারে পানির একটি বিশেষ বোতল নিয়ে এসেছে। বাংলাদেশের টাকায় এর দাম পড়বে ৮৫ লাখ টাকারও বেশি।

রাজকীয় দামের এই জলটির ব্র্যান্ডনেম ‘Beverly Hills 9OH2O’। বেভারলি হিলস ড্রিঙ্ক কোম্পানির এটি একটি বিশেষ স্তরের বিলাস-পানীয়।

কী রয়েছে এই জলে? জানা যাচ্ছে, Beverly Hills 9OH2O-এর ডায়মন্ড সংস্করণের এই জলের বোতলের নকশা করেছেন বিশ্বের কোনো শ্রেষ্ঠ মণিকার।

এই পানীয়ের বোতলের ছিপিটি লোনার এবং তাতে ৬০০ গ্রাম মতো ওজনের সাদা ও ২৫০টি কালো হীরে খচিত থাকছে। বোতলগুলো আবার যে কেস-এ থাকছে, তাতে অতি দামি ক্রিস্টালের উপস্থিতি সবারই নজর কাড়বে।

এ তো গেল বোতলের কথা। আর জল? এই বোতলের ভেতরে যে পানি পোরা থাকছে, তা সাদার্ন ক্যালিফোর্নিয়ার পাহাড়ের ৫ হাজার ফিট উচ্চতা থেকে সংগৃহীত। প্রভূত খাদ্যগুণ এবং খনিজসমৃদ্ধ এই জল যে প্রবলভাবে স্বাস্থ্যসম্মত, তা বলাই বাহুল্য।

বেভারলি হিলস ড্রিঙ্ক কোম্পানির প্রেসিডেন্ট জোন গ্লাক জানিয়েছেন, এই পানি রেশমের মতো মোলায়েম, মুচমুচে এবং অত্যন্ত হালকা।