কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কিশোরগঞ্জে গ্রেপ্তার

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কোটাবিরোধী আন্দোলন চলাকালে পালিয়ে যাওয়া শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শাহ আলম (২৬) কে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শুক্রবার রাতে কিশোরগঞ্জ সদর গাইটাল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। শাহ আলম সদর উপজেলার গাইটাল নয়াপাড়া এলাকার মৃত ফালু মিয়ার ছেলে।

র‍্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো: আশরাফুল কবির বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, আসামি শাহ আলম ২০১৪ সালে তিন বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যা করে।

এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা করলে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৮ সালে শাহ আলমকে মৃত্যুদণ্ড দেন আদালত। পরে ২০২৪ সালের এপ্রিলে শাহ আলমকে কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কোটাবিরোধী আন্দোলন চলাকালীন কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি মো: শাহ আলম পলায়ন করেন। তাঁকে আইনের আওতায় আনার জন্য র‍্যাব কঠোর গোয়েন্দা নজরদারি শুরু করে।

গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল বাসস্ট্যান্ড এলাকা থেকে গতকাল শুক্রবার রাতে বিশেষ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে কিশোরগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।