কুড়িগ্রামে উগ্রবাদ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

কুড়িগ্রামে উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে শেখ রাসেল পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত সেমিনারের উদ্বোধন করেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

সেমিনারে মুল বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ডিএমপি’র অতিরিক্ত পুলিশ সুপার রবিউল আরাফাত লেলিন।

এসময় বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একেএম সামিউল হক নান্টু, বীরপ্রতীক আব্দুল হাই সরকার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আমজাদ হোসেন প্রমুখ।

কুড়িগ্রাম জেলা পুলিশের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প। গত রবিবার (১৮ ডিসেম্বর) থেকে শেখ রাসেল পৌর অডিটোরিয়ামে বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে ৫ দিন ব্যাপী সেমিনার আয়োজন করা হয়।

সমাপনী দিনে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, কেউ যাতে দেশে উগ্রবাদ ও সন্ত্রাসবাদ সৃষ্টি করতে না পারে এজন্য সকল শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সকলের মিলিত ঐক্যে জঙ্গীবাদ ও উগ্রবাদ দমন করা সম্ভব। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে যারা বাঁধাগ্রস্ত করার চেষ্টা করবে তাদের সম্পর্কে পুলিশকে তথ্য জানাতে আহবান জানান তিনি।