কুড়িগ্রামে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় শহরের শাপলা চত্ত্বরে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, নিরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতি তে পুষ্পমাল্য অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করেন। এসময় দলীয় নেতা কর্মীদের আনন্দ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে সকাল সাড়ে ৯টায় কুড়িগ্রাম স্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানাতে বিভিন্ন সরকারি, বেসরকারি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠসহ সর্বস্তরের মানুষজন জড়ো হতে থাকে সেখানে।

এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে ফুলেল শ্রদ্ধা জানান কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরার নেতৃত্বে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলী ও সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুর নেতৃত্বাধীন জেলা আওয়ামীলীগ, পৌর মেয়র কাজিউল ইসলামের নেতৃত্বে কুড়িগ্রাম পৌরসভা, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, জেলা আইনজীবী সমিতি, জেলা পরিষদ, এলজিইডি, স্বাস্থ্য বিভাগ, সদর উপজেলা পরিষদ, কুড়িগ্রাম জেলা যুবলীগ, ছাত্রলীগসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

এরপর জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্নার মাগফেরাত ও সকল শিশুর সুন্দর ভবিষ্যৎ কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর বখত।