কৃষকদের উৎপাদিত ফল ও সবজি রক্ষণাবেক্ষণে বিশেষায়িত হিমাগার নির্মানের দাবি- এমপি স্বপনের

সাতক্ষীরা-১০৫ তম( তালা- কলারোয়া) সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন চলতি সংসদ অধিবেশনে সম্পুরক প্রশ্ন উপস্থাপন ও কার্যপ্রণালী বিধির -৭১ ধারা অনুসারে সাবলিল ভাষায় বক্তব্য প্রদান ও নৌ- পরিবহন মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় সংসদীয় এলাকার জনগন আনন্দ ও উল্লাস প্রকাশ করেছেন।

তালা- কলারোয়াবাসির প্রত্যাশা পূরণে এমপি ফিরোজ আহম্মেদ স্বপন আজ জনমানসের হৃদয়ে স্থান করে নিয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে নিবেদিত প্রাণ আওয়ালীগ কর্মীরা দীর্ঘ দিনের লালিত স্বপ্ন পূরনে এমপি ফিরোজ আহম্মেদ স্বপনের নেতৃত্বে তালা- কলারোয়াকে নতুন করে গড়তে অঙ্গিকার বদ্ধ।

গত ৩০ জানুয়ারী দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনে যোগদানের পর ৬ ফেব্রুয়ারী অনুষ্ঠিত সংসদ অধিবেশনে সম্পুরক প্রশ্ন উপস্থাপনে তিনি তালা- কলারোয়া মানুষের ভাগ্য উন্নয়নে কৃষি নির্ভর কলারোয়ার উর্বর মাটিতে বিপুল পরিমানে ফল ও সাকসবজি উৎপাদনে এই অঞ্চলের কৃষকদের ভূমিকা অপরিসীম এ কথা তুলে ধরে ফল ও সবজি চাষীদের আর্থিকভাবে আরো লাভবান করতে এলাকার যোগাযোগ ব্যবস্থা সহ বিশেষায়িত হিমাগার নির্মানে সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করেন।

এমপি ফিরোজ আহম্মেদ স্বপনের এই দৃষ্টির প্রতি সমর্থন জানিয়ে সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী মহোদয় বিশেষায়িত হিমাগার নির্মাণে সরকারি উদ্যোগের কথা তুলে ধরেন। পরে সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন কার্যপ্রনালী বিধি ৭১ ধারা অনুসারে বক্তব্যকালে পাটকেলঘাটাকে নতুন উপজেলায় রুপান্তর করায় সংসদ নেত্রী প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে তালা- কলারোয়া বাসির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরে তিনি পাটকেলঘাটা বাজারকে একটি বড় বানিজ্যিক কেন্দ্র হিসাবে আখ্যায়িত করে কপোতক্ষ নদকে অতিতের ন্যায় ব্যবসায়িক যোগাযোগের পীঠস্থান ও স্থল পথের যোগাযোগ ব্যবস্থাকে আরো প্রসারিত করার দাবি জানান। একই দিন সংসদ অধিবেশনে মাননীয় স্পিকার শিরীন শারমিন চৌধুরী এমপির সভাপতিত্বে ১০টি স্থায়ী সংসদীয় কমিটি গঠনের নিমিত্তে নৌ- পরিবহন মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসাবে ফিরোজ আহম্মেদ স্বপনকে নির্বাচিত করায় তালা- কলারোয়াবাসি আনন্দ ও উল্লাস প্রকাশ করেন।

সাতক্ষীরা-১ আসনে বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপনের এই স্থায়ী সদস্য পদ লাভ করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অভিনন্দন বার্তায় ভরে উঠেছে। সংসদীয় এলাকার বিভিন্ন স্থানে ফিরোজ আহম্মেদ স্বপন এমপি’র কর্মী ও সমর্থকদের মধ্যে মিষ্টি বিতরণ করে আনন্দ উপভোগ করেন।

৬ ফেব্রুয়ারী সংসদ অধিবেশন শেষে সাতক্ষীরা-১০৫ (তালা- কলারোয়া) সংসদীয় আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপনের মুঠো ফোনে সংসদ অধিবেশনের অভিব্যক্তি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বঙ্গবন্ধুর কণ্যা গনতন্ত্রের পূজারী দেশরত্ন শেখ হাসিনার আর্শীবাদ পুষ্ট হয়ে আজ আমি জনগনের ভোটে নির্বাচিত সংসদ সদস্য মনোনিত হয়েছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, জনগণের সেবা করার ব্রত নিয়েই আমার রাজনৈতিক জীবনের পথচলা। এই পথকে আলোর দিশারী করে তুলতে আমি তালা- কলারোয়ার মানুষের ভাগ্য উন্নয়নে বিভিন্ন সমস্যার কথা সংসদে তুলে ধরার চেষ্টা করছি এবং আগামীতেও চেষ্টা অব্যাহত থাকবে।

এরই অংশ হিসাবে কলারোয়া উপজেলার বুকচিরে নাভারন থেকে সাতক্ষীরা অভিমুখে ট্রেন লাইনের সংযোগ ও বেত্রবতী নদীর উপর দ্রুত ব্রিজ নির্মানের কাজ সহ নৌ-খালটি সংস্কারের জন্য স্ব- স্ব মন্ত্রণালয়ের দৃষ্টিতে আনার অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি আরো বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত স্মার্ট বাংলাদেশ বির্নিমানে উন্নয়নের এই যুদ্ধে জয়ের পতাকা উড়াতে তালা- কলারোয়া জনগণের ভালবাসা ও দোয়া কামনা করি।