খাগড়াছড়ি-রাঙামাটিতে সহিংসতায় গঠিত তদন্ত কমিটির রাঙ্গামাটি পরিদর্শন

খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলায় সহিংসতা ও সংঘর্ষে গঠন করা তদন্ত কমিটির কাজ শুরু হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে চলছে চুলচেরা বিশ্লেষণ। চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নূরল্লাহ নূরীর নেতৃত্বে সাত সদস্যের কমিটি রাঙ্গামাটিতে ক্ষতিগ্রস্ত স্থানগুলো সরেজমিনে পরিদর্শন করেছে এবং এসময় ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের সঙ্গেও কথা বলেন তিনি।

মোহাম্মদ নুরুল্লাহ নূরী সাংবাদিকদের বলেন, সাম্প্রতিক সময়ে যে সহিংস ঘটনাগুলো ঘটেছে এর মূল কারণ উদঘাটন, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে তাদের ক্ষয়ক্ষতির বিষয়টি সরকারকে জানানো এবং সামনের সময়ে এ ধরনের সহিংস ঘটনা যাতে না ঘটে তার জন্য সুপারিশ প্রণয়ন করে এটি প্রতিবেদন প্রস্তুত করে ১৪দিনের দিনের মধ্যে সরকারের কাছে প্রতিবেদন জমা দিবো।

এসময় রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোবাইদা আক্তার, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাবিল নওরোজ বৈশাখ, রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু, বিপিএম, পিপিএম, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ জনাব মুহাম্মদ আলী স্থানীয় জনপ্রতিনিধি, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ঘটনা তদন্তে ২৬ সেপ্টেম্বর সাত সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। আগামী ১৪ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবে তদন্ত কমিটি।