খাগড়াছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থা’র উদ্যোগে পাহাড় সংরক্ষণে সচেতনতামূলক প্রচারাভিযান

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে “বন বাঁচান, জল সংরক্ষণ করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে তৃণমূল উন্নয়ন সংস্থা’র উদ্যোগে পাহাড় সংরক্ষণে সচেতনতামূলক প্রচারাভিযান শুরু করা হয়েছে। ইউএসএআইডির চট্টগ্রাম পাহাড়ি অঞ্চল জলাশয় সহ—ব্যবস্থাপনা কার্যক্রমের আওতায় পাহাড়—পর্বত সংরক্ষণ সম্পর্কে সচেতনতা এবং প্রতিশ্রম্নুতি প্রচারাভিযান পর্বতারোহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার(২৬শে জুন) সকালে খাগড়াছড়ি জেলা সদরের কমলছড়ি মুখ পাড়া ভিসিএফ এ পর্বতারোহন(হাইকিং) প্রচারাভিযানে অংশ নেন ১০০জন আগ্রহী সদস্য। এটি মূলত পার্বত্য চট্টগ্রামে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নকে শক্তিশালী করার জন্য অনুষ্ঠিত হয়।

পরে প্রচারাভিযান শেষে দুপুরের দিকে মিলনপুরস্থ মারমা উন্নয়ন সংসদের হল রুমে আলোচনা সভা ও প্রচারাভিযানে অংশগ্রহণকারীরা অভিজ্ঞতা শেয়ার করেন। এসময় তৃসণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা মো: হুমায়ুন কবীর এবং সভা সঞ্চালনায় ছিলেন তৃণমূল উন্নয়ন সংস্থার এ্যাডভোকেসি অফিসার মিহির কান্তি ত্রিপুরা।

এসময় তৃণমূল উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সুইচিংঅং মারমা, বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা বাবুরাম চাকমাসহ পর্বতারোহন অংশগ্রহণকারী সদস্যরা উপস্থিত ছিলেন।