খিদের জ্বালায় মালিকের ৬৬ হাজার টাকা চিবিয়ে খেল ছাগল

বাড়িতে কনস্ট্রাকশনের কাজ চলছে। ইট-বালি কিনবেন বলে প্যান্টের পকেটে মোটা টাকা রেখেছিলেন কৃষক সর্বেশ কুমার পাল। প্যান্টটিকে ঘরে রেখে তিনি স্নানে গিয়েছিলেন।

ফিরে এসে দেখেন, তাঁর পোষা ছাগলটি বেশ আরাম করে নতুন ২,০০০ টাকার নোট চিবোচ্ছে। মুহূর্তের মধ্যে সে ছাগলের মুখ থেকে টেনে বের করেন ২টি ছিন্নভিন্ন নোট। আর বাকি ৩১টি নোট উধাও। সর্বেশের বুঝতে অসুবিধে হয়নি যে কড়কড়ে ৬৬,০০০ হাজার টাকার নোট ততক্ষণে চলে গিয়েছে ছাগলের পেটে।

খিদের জ্বালায় এতগুলো টাকা চিবিয়ে খেয়ে ফেলে ওই ছাগল। এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের কনৌজ জেলার সিলুয়াপুর গ্রামে। হতাশ সর্বেশ গোটা ঘটনার কথা বলতে গিয়ে জানালেন, ‘যে কোনও ধরনের কাগজ খেতে খুব ভালোবাসে আমার ছাগল।

আমি প্যান্টটা খুলে রেখে একটু স্নানে গিয়েছিলাম। এর মধ্যেই এই কাণ্ড। কী আর করি? ওকে আমি আমার সন্তানের মতো স্নেহ করি।’ এই ঘটনা ঘটার পরই ছাগলটিকে দেখতে ওই কৃষকের বাড়িতে ভিড় জমান প্রতিবেশীরা।

অনেকে আবার ছাগলটির সঙ্গে সেলফিও তোলেন। অনেকে আবার পরামর্শ দেন, পশু চিকিত্‍সকের কাছে গিয়ে ছাগলটিকে ওষুধ খাইয়ে বমি করানো হোক। আর উদ্ধার করা হোক হারানো নোট। আবার কেউ কেউ কসাইখানায় গিয়ে ছাগলটি জবাই করে তার পেট থেকে টাকা বের করার পরামর্শও দিয়েছেন।