গাইবান্ধার গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউপি চেয়ারম্যান আঃ লীগ নেতা মাসুদ গ্রেফতার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং তালুককানুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদ হাসান মাসুদ ওরফে মাসুদ আলম ওরফে মাসুদ রানা ওরফে মাসুদ মহুরীকে গ্রেফতার করেছে জেলা পিবিআই।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে গাইবান্ধা সদরে উপজেলার দক্ষিণ ধানঘরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে পিবিআই সদস্যরা।

মামলার আবেদন ও আদালতের আদেশনামা সূত্রে জানা যায়, বিগত ২০১৪ সালের ১৭ জুলাই গোবিন্দগঞ্জ চৌকি আদালতের প্রধান ফটকের সামনে তৎকালীন আওয়ামী লীগ সরকারের কতিপয় নেতাকর্মী মিলে সরোয়ার আহম্মেদ মিলনকে (৫০) হত্যার উদ্দেশ্যে মারপিটে গুরুতর আহত করে।

ঐ ঘটনায় ভুক্তভোগী সরোয়ার আহম্মেদ মিলন বাদী হয়ে তালুককানুপুর ইউপি চেয়ারম্যান মাসুদ আলম মন্ডল (৪৩), ফরহাদ আকন্দ (৩৪), শাহ আলী চৌধুরী রকি (৩২), সুইট সরকার (৩০), লিংকন (৩১) সহ অজ্ঞাতনামা ৪/৫ জন আসামির বিরুদ্ধে আদালতে আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ১লা সেপ্টেম্বর গোবিন্দগঞ্জ (চৌকি) আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে মামলাটি আমলে নিয়ে মামলা হিসেবে অন্তর্ভুক্ত করেন।

দন্ডবিধি আইনের ১৪৩/৩৪১/৩২৩/৩২৬/৩০৭/৫০৬/১১৪/৩৪ ধারায় দায়েরকৃত মামলা নং- সি.আর ৪৪৩/২০২৪। সেই সাথে বাদীর আবেদনটিকে ২৪ ঘন্টার মধ্যে এজাহার হিসেবে গণ্য করে পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ প্রদানের ব্যবস্থা গ্রহণে গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জকে আদেশ দেন। সেই সাথে অক্টোবরের মধ্যে গৃহীত পদক্ষেপের বিষয়ে আদালতে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

গাইবান্ধা জেলা পিবিআই-এর পুলিশ সুপার এ.আর.এম আলিফ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, সরোয়ার আহম্মেদ মিলনের দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে আদালতে হাজির করে কোর্ট হাজতে প্রেরণ করা হবে।