গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদে টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির ইফতার মাহফিল ও সাধারণ সভা

অবহেলিত গাইবান্ধা জেলাসহ উত্তরা লের ৮টি জেলার অর্থনৈতিক ও শিল্প বৈষম্য দুরীকরণের লক্ষ্যে ব্রহ্মপুত্র নদে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে স্থানীয় পদক্ষেপ হলরুমে শনিবার আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ব্রহ্মপুত্র নদে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাড. আশরাফ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জে.এইচ মুজকুরী অনুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, বাসদ মার্কসবাদী নেতা রায়হান কবীর, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান রানা, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান, বাসদ জেলা সভাপতি গোলাম রব্বানী, জাতীয় পার্টি জেলা সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম লেবু, জাতীয়তাবাদী কৃষকদলের সহ-সভাপতি ইলিয়াস হোসেন, আতোয়ার রহমান, মিজানুর রহমান, সামসুজ্জোহা মাস্টার, মতিয়ার রহমান রানা, আব্দুল মোত্তালেব হোসেন, আবু বক্কর সিদ্দিক, অধ্যাপক শাহরিয়ার হোসেন পাভেল, আলহাজ্ব আনোয়ার হোসেন, এমএম বাবলু, কামরুল ইসলাম, প্রণব চৌধুরী, কাজী আব্দুল খালেক, মৌসুমী আকতার প্রমুখ।

বক্তারা বলেন, ব্রহ্মপুত্রন নদে বালাসী থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ হলে ভারতের ত্রিপুরা রাজ্যের যোগাযোগ ব্যবস্থা সহজতর হবে। দিনাজপুর, প পড়, ঠাকুরগাঁও, নীলফামারী, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম জেলার ব্যবসায়িরা দ্রুত সিলেট বিভাগসহ চট্টগ্রাম বিভাগ, রাজধানী ঢাকা বিভাগের মধ্যে পণ্য সামগ্রী পরিবহন করা সহজতর হবে। দ্রুত পণ্য পরিবহনের ফলে উত্তরা লে শিল্প ও ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে এবং এ অ লের ব্যাপক পরিবর্তন ঘটবে। গাইবান্ধা জেলা শহর উত্তরা লের প্রাণকেন্দ্র হিসেবে বাণিজ্যিক শহরে পরিণত হবে।