গুচ্ছ থেকে বের হয়ে যাওয়ায় জবি শিক্ষার্থীদের সন্তুষ্টি প্রকাশ

অবশেষে একক ভর্তি পরীক্ষার জন্য কেন্দ্রীয় ও ইউনিট ভিত্তিক কমিটি গঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গুচ্ছ পরীক্ষা থেকে বিদায় নিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) ৬৫তম বিশেষ একাডেমিক কাউন্সিলে এ কমিটি গঠিত হয়।

জবি প্রশাসনের এ পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

মার্কেটিং বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী জান্নাত বলেন সম্পূর্ণ লিখিত পরীক্ষা নিয়ে যেখানে জগন্নাথ সবার রোল মডেলে পরিণত হয়েছিল সেখানে গুচ্ছে যাওয়া ছিল সবচেয়ে বড় ভুল।নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার উদ্যােগ গ্রহণ করায় সাধুবাদ প্রশাসনকে।

ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তন্নি বলেন সিদ্ধান্তটি অবশ্যই যুগোপযোগী কিন্তু এটি আরো অন্তত দুই মাস আগে নিলে ফলাফল বেশি কার্যকরী হতো।

ল্যান্ড ম্যানেজমেন্ট ও ল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাজেদা বলেন গুচ্ছ তে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয় স্বকীয়তা হারিয়ে ফেলছিল।গুচ্ছ থেকে বের হওয়া নিজেদের অস্তিত্বের জন্য জরুরি ছিল।

সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রুপা আফরিন বলেন সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন প্রশাসন। প্রকৃত মেধাবী শিক্ষার্থীরাই আশা করি ভবিষ্যৎে সুযোগ পাবে।

সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন বলেন গুচ্ছ পদ্ধতি থেকে বের হওয়ার খবর শুনে আমি অত্যন্ত খুশি।ধন্যবাদ সকল শিক্ষককে নিজের অবস্থানে অনড় থাকার জন্য।

সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাপলা আক্তার বলেন গুচ্ছ পদ্ধতিতে গিয়ে জগন্নাথ নিজের গুণগত মান হারিয়ে ফেলেছিল।আশা করি আমাদের পুরোনো গুণগত মান ফিরে আসবে।গুচ্ছ থেক বের হওয়ায় আমি আনন্দিত।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকই সাধুবাদ জানিয়ে পোস্ট করেছে জবির বিভিন্ন কমিউনিটি গ্রুপে।