জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন

সারাদেশের ন্যায় পঞ্চগড়েও সর্বকালের সর্বশ্রেষ্ঠ জাতির পিতার সম্মান, রাখবো আমরা অম্লান” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশের কুষ্টিয়া জেলায় গত ৪ ডিসেম্বর শুক্রবার গভীর রাতে পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ ভাঙ্গানোর প্রতিবাদে পঞ্চগড়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক বিশাল মানববন্ধনের আয়োজন অনুষ্টিত হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) সকাল ১১ ঘটিকার সময় পঞ্চগড় জেলা বীর মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড পঞ্চগড়-এর উদ্যোগে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সকল স্তরের মানুষ মাদ্য দিয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পঞ্চগড়ের কৃতি সন্তান পঞ্চগড়ের রূপকার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট, তিনি বলেন, আমাদের দেশের স্বাধীনতাকে যারা কখনোই মেনে নিতে পারে নাই বাংলা ভাই সহ বিভিন্ন জঙ্গির সংগঠনের জন্ম দিয়ে এদেশের স্বাধীনতা কে ধুলিস্যাৎ করার চক্রান্ত করেছিল তারা এখনও আমাদের মাঝে চলমান রয়েছে। তারা চায়না বঙ্গবন্ধুর এই সোনার বাংলা। তারা সর্বদা ষড়যন্ত্র করে আসছে এবং আমাদের প্রতিটি কাজে বাধা সৃষ্টি করছে এই জঙ্গী চক্রটির দোসররা। এসব জঙ্গি চক্রের অপশক্তিকে আমরা ধুলিস্যাৎ করে দেবো।

উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন প্রধান, সহ-সভাপতি জেলা আওয়ামী লীগ পঞ্চগড়, উপস্থিত ছিলেন পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপস্থিত ছিলেন সাবেক কমান্ডার সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর মোঃ ইসমাইল হোসেন, পঞ্চগড় সরকারি মহিলা কলেজ অধ্যাপক মোঃ হাসিনুর রশিদ বাবু, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম রেজা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএমই হুমায়ুন কবীর উজ্জ্বল, জেলা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান আক্তার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আহবায়ক মির্জা সাবদারুল ইসলাম মুক্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সদস্য-সচিব মোঃ মাহাবুব হাসান রাজু, জেলা সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোঃ গোলাম সারোয়ার লিটন, জেলা সন্তান কমান্ড এর অন্যতম সদস্য মোঃ শাহীনুর হোসেন শাহীন প্রমুখ।