ঠাকুরগাঁও ২৫০ শয্যা আধুনিক সদর হাসপাতালে পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

সারাদেশের হাসপাতাল গুলোতে চিকিৎসা সেবার মান নিশ্চিত করতে জেলায় জেলায় পরিদর্শন করছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ঠাকুরগাঁও ২৫০ শয্যা আধুনিক সদর হাসপাতালে পরিদর্শনে গিয়ে তিনি হাসপাতালে চিকিৎসা সেবার মান, পরিস্কার পরিছন্নতা ও খাবারের মান পরিদর্শন করেন।

এ সময় তিনি নিজেই জরুরী বিভাগে প্রবেশ করে এক শিশু রোগীর হাতে ব্যান্ডেজ করে দেন এবং প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ দেন। পরে নারী ও শিশু ওয়ার্ডে বিভিন্ন রোগীদের সাথে কথা বলেন এবং সেবার মানের তথ্য নেন।

পরে পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, আমি আগে কখনো এই হাসপাতালে আসিনি, এই প্রথম আসলাম। নিজেই স্বচক্ষে দেখলাম। এই দৃশ্য আমি আগেই থেকে দেখে আসছি সুতরাং নতুন করে আমার বলার কিছু নেই। আমার কথা কম কাজ বেশি। এই সমস্যা গুলো যত দ্রুত উন্নতি করার জন্য যা যা করার আমি তাই করবো।

তিনি আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে যন্ত্রপাতি থাকা সত্ত্বেও অপারেশন না হওয়া ও বিশেষজ্ঞ চিকিৎসক থেকেও না বসার প্রশ্মে তিনি বলেন, ‘প্রান্তিক মানুষের চিকিৎসেবা নিশ্চিত করাই আমার কাজ। এ জন্য যা যা করা দরকার তার সব আমি করবো। আমি নিজেও ডাক্তার, তাই কী কী সমস্যা রয়েছে তা আমার জানা আছে।

এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য মাজাহারুল ইসলাম সুজন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য দ্রোপদী আগরওয়ালা, জেলা প্রশাসক মাহাবুবুর রহমান, সিভিল সার্জনসহ স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা।