নওগাঁর পত্নীতলায় শারদীয় দূর্গা পূজার প্রস্তুতি সভা

নওগাঁর পত্নীতলায় আসন্ন শারদীয় দুর্গা পূজা উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পপি খাতুনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতিমুলক সভায় বক্তব্য রাখেন ১৪ বর্ডার গার্ড বাংলাদেশ এর লেঃ কর্নেল মোঃ ইকবাল হোসেন, পত্নীতলা সেনা ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ হানিফ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শাহ্ মোঃ এনায়েতুর রহমান, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম শাহিন কবির, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পত্নীতলা শাখার সাধারণ সম্পাদক গৌতম দে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা আবু সোয়ায়েব খান, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, পত্নীতলা ফায়ার সার্ভিস এর লিডার কবির উদ্দীন আহমেদ, বিভিন্ন পূজা মন্ডপ কমিটির সভাপতি ও সাঃ সম্পাদকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, সুধীজন প্রমুখ।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা পপি খাতুন যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেন, দুর্গা পূজার সময় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশ এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

পূজা মন্ডপগুলো পূজা চলাকালিন সময় নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সুস্থ ও সুন্দর পরিবেশে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে পালনের জন্য অনুরোধ জানান।

এছাড়া সেনাবাহিনী পূজা মন্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের সাথে সার্বক্ষণিক কাজ করবেন বলে জানিয়েছেন পত্নীতলা সেনা ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ হানিফ।

সভায় পূজার সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত, পূজা মন্ডপে নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্ট পূজা উদযাপন পরিষদকে নিজ উদ্যোগে সিসিটিভি ক্যামেরা বসানো, মোটর সাইকেল চলাচলে সাবধানতা অবলম্বন ও সম্প্রীতির বন্ধনে পূজা উদযাপনের জন্য আহ্বান জানানো হয়।

এবার উপজেলায় ৮২টি পূজামন্ডপে দূর্গাপূজা উদযাপিত হবে। এর মধ্যে পৌর এলাকায় ১৬টি এবং ৬৬টি উপজেলার বিভিন্ন ইউনিয়নে দূর্গাপূজা উদযাপিত হবে বলে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ পত্নীতলা শাখা থেকে জানাগেছে।

উল্লেখ্য, আগামী ২ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে দুর্গোৎসবের শুরু। তবে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে ৯ অক্টোবর বুধবার ষষ্ঠি পূজার মধ্য দিয়ে। ১২ অক্টোবর শনিবার বিজয়া দশমী দেবী বিসর্জন এর মধ্য দিয়ে এ বছরের জন্য শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।