নওগাঁর বদলগাছীতে কৃষকলীগের সভাপতির বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ!

নওগাঁর বদলগাছীতে ছাগল চুরির ঘটনায় উপজেলা কৃষক লীগের সভাপতি মো. সানাউল হক হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন এক ভুক্তভোগী নারী। এ ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হঠাৎপাড়া এলাকায় এমন ঘটনা ঘটে।

ছাগল চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে।

থানা পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নে হঠাৎপাড়া বাসিন্দা মোসা. জাহেরা বেগমের সঙ্গে একই এলাকার বাসিন্দা কৃষক লীগের সভাপতি ছানাউল হক হিরোর সাথে পূর্ব বিরোধ চলছিল। গত শনিবার দুপুরে পূর্ব বিরোধের জের ধরে মোসা. জাহেরার ২৬ হাজার টাকা মূল্যের একটি খাসি ছাগল চুরি করে বিক্রয়ের অভিযোগ উঠে ছানাউল হক হিরোর বিরুদ্ধে।

পরবর্তীতে ঘটনাটি এলাকায় জানাজানি হলে জাহেরা বেগম ছাগলের বিষয়ে জানতে চাইলে ছানাউল হক হিরো তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং মারধরের হুমকি দেন। নিরুপায় হয়ে জাহেরা বেগম থানায় ছানাউল হক হিরো কে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেন।

তবে ছাগল চুরির ঘটনায় হটাৎপাড়া স্থানীয় কয়েকজন নারী-পুরুষের সাথে কথা হলে তারা জানান, ঈদের দুই দিন আগে জাহেরার খাসি ছাগল চুরি হয়েছে সত্য। তবে কে বা কাহারা ছাগল চুরি করেছে এই বিষয়ে আমরা কিছু জানি না। তবে আজকে এখানে পুলিশ আসছিল। হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে জাহেরা।

এ বিষয়ে কৃষক লীগের সভাপতি ছানাউল হক হিরো বলেন, আমি শুনেছি আমার বিরুদ্ধে আমার পাশের বাড়ির জাহেরা নামে এক মহিলা আমার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দিয়েছে। সবাই তদন্ত করে দেখুক আমার এবং আমার পরিবারের কারো নামে এ ধরনের এমন রেকর্ড আছে কি না।

এ বিষয়ে জেলা কৃষক লীগের সাধারন সম্পাদক মো. খোরশেদ আলম বলেন, যদি ঘটনা সত্যি হয় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ ওসি মো. মাহবুবুর রহমান পিপিএম (সেবা) বলেন, ছাগল চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে।