নরসিংদী আওয়ামীলীগের পুনর্জন্মদাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান: খায়রল কবির খোকন

বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহবায়ক খায়রল কবির খোকন বলেছেন, “শেখ মুজিব যদি আওয়ামীলীগের পিতা হয়, আওয়ামীলীগের পুনর্জন্মদাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বাকশাল, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার মধ্য দিয়ে আওয়ামীলীগের কবর রচনা হয়েছিল। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন, সংবাদপত্রের বাক স্বাধীনতা দিয়েছিলেন, তিনি সব দলের স্বাধীনতা দিয়েছিলেন।

তিনি শনিবার (১৯ অক্টোবর) বিকালে সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের নেকজানপুর-কাজিরকান্দি ঈদগাহ মাঠে ইউনিয়ন বিএনপির কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খায়রল কবির খোকন আরও বলেন, আওয়ামীলীগ দেশকে ৫০ বছর পিছিয়ে দিয়ে গেছে। আওয়ামীলীগের কারণে বাংলাদেশ উন্নয়ন বি ত হয়েছে। কারণ তারা লুটপাট করে এদেশের জনগণের ট্যাক্সের টাকা, বিদেশ থেকে আসা রেমিটেন্সের টাকা লুটপাট করে বিদেশে বেগমপাড়া করেছে। তারা সুইস ব্যাংকে টাকা রেখেছে।

১৮ লাখ কোটি টাকা শেখ হাসিনা বিদেশে পাচার করেছে। আগামী ১০০ বছরেও আওয়ামী লীগ ঘুরে দাড়াতে পারবে না। এদেশের জনগণ তাদের প্রত্যাখান করেছে। খুনী ও লুটপাটকারীরা এদেশে রাজনীতি করার অধিকার রাখে না। তাই দেশের সর্বত্র এই দলের রাজনীতি নিষিদ্ধ করার দাবি উঠেছে।

আলোকবালী ইউনিয়ন বিএনপির আহবায়ক শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক বি.জি রশিদ নওশের, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, আলোকবালী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক জয়নাল আবেদিন সরকার।

সদস্য সচিব আব্দুল কাইয়ুম সরকার, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, নরসিংদী সরকারি কলেজ এর সাবেক ভিপি ইলিয়াছ আলী ভুইয়া, সাবেক জিএস এস. এম শরীফসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।