নরসিংদীর রায়পুরা থানার মরজাল বাসষ্ট্যান্ড এলাকায় বিট পুলিশিং মত বিনিময় অনুষ্ঠিত

নরসিংদী রায়পুরা থানা মরজাল ইউনিয়ন বাসষ্ট্যান্ড এলাকায় বিট পুলিশিং বাড়িবাড়ি, নিরাপদ সমাজ গড়ি, মাদক,জুয়া, ইভটিজিং,নারী নির্যাতন,বাল্য বিবাহ,অশ্লীলতা, সন্ত্রাস এবং জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে জনসচেতনতামূলক মত বিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) বিকালে রায়পুরা থানার আয়োজনে মরজাল ইউনিয়ন বাসষ্ট্যান্ড এলাকায় বরিশালের চায়ের দোকানের সামনে এক মতবিনিময়সভায়প্রধান অতিথি ইন্সপেক্টরঅপারেশন কবির কুমার ঘোষ, রায়পুরা থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুল হালিম ও এএসআই তোফায়েল বিট মিটিংয়ে উপস্থিত থেকে এলাকার সার্বিক আইন শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে বক্তব্য রাখেন।

এসময় মরজাল ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মামুন মেম্বার ও সাবেক মেম্বার রাশেদ মেম্বার, মরজাল বাজার পরিচালনা কমিটির সভাপতি দুলাল খান সহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।
বিট মিটিংয়ে উপস্থিত থাকা জয়নাল মিয়া সংবাদকর্মী রুদ্রকে জানান, বর্তমানে রায়পুরা থানার পুলিশ সদস্যরা বিভিন্ন ইউনিয়নে বিট পুলিশিং মিটিং করায় অনেক অপরাধীরা আতংকে জীবনযাপন করছে।

অপরাধের সংখ্যাও কমে যাচ্ছে। প্রতি মাসে প্রতি ইউনিয়নে একটি করে বিট পুলিশিং মিটিং করলে অপরাধের সংখ্যা একেবারেই কমে যাবে বলে আশা করা যাচ্ছে।

চায়ের দোকানদার মোঃ জাইদুল মিয়া তার বক্তব্যে বলেন, রায়পুরা থানার পুলিশ সদস্যরা রাতের আধারে টহলের সংখ্যা বাড়ানোর কারনে চুরি ও ডাকাতির সংখ্যা অনেকাংশেই কমে যাচ্ছে। রায়পুরা থানার পুলিশ সদস্যদের প্রতি আমাদের দাবি মরজাল সমতা বাজারে প্রায় সময়ই বিভিন্ন মারামারির ঘটনা ঘটে। এদিকে যদি পুলিশদের একটু নজর থাকে তাহলে হয়তো অপরাধের সংখ্যা কমে যাবে।

এদিকে রায়পুরা থানার সেকেন্ড অফিসার এসআই হালিম সাহেব সংবাদকর্মী রুদ্রকে জানান, নরসিংদী জেলার পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী আমরা বিট পুলিশিং সেবা চলমান রেখেছি। যেকোন মানুষ আমাদের নিকট আসলে বিনামূল্যে সেবা দিতে আমরা ২৪ ঘন্টাই প্রস্তুত রয়েছি। রায়পুরা থানাটি একটি রোল মডেল হিসেবে করার চেষ্টা করে যাচ্ছি।

এ সময়বীর মুক্তিযোদ্ধাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন সংগঠনের নেতাকর্মী, সাংবাদিক সহ আরো অনেকে। এ সময়বক্তারা ইভটিজিং, বাল্যবিবাহ, বিভিন্নভাবে হয়রানির শিকার ও সন্ত্রাস বা জঙ্গিবাদ নিয়েআলোচনা করেন তারা।

মরজাল ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, রায়পুরা থানার বিট পুলিশিং সেবা অব্যাহত থাকায় অপরাধের সংখ্যা অনেকটাই কমে যাচ্ছে। রায়পুরা থানার পুলিশদেরকে আমরা সর্বদাই সহায়তা করতে প্রস্তুত রয়েছি।