নেত্রকোনার দুর্গাপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

“মর্যাদাপুর্ণ বার্ধক্য: বিশ্বব্যপি প্রবীণ পরিচর্যা ও সহায়তা ব্যবস্থা শক্তিশালীকরণ” এই প্রতিপাদ্যে নেত্রকোনার দুর্গাপুরে ৩৪তম আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) পুরে উপজেলা প্রশাসন, উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহায়তায় ও কারিতাস এসডিডিবি প্রকল্পের অর্থায়নে এ দিবস পালিত হয়।

আলোচনা সভায় এসডিডিবি প্রকল্পের ডিসি কমিটির সভাপতি মো. নূরুল ইসলামের সভাপতিত্বে প্রকল্পের এমিনেটর মি. সারেন তজু‘র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ভার:) মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা মোসাম্মৎ জেবুনেচ্ছা, প্রভাষক ড. আব্দুর রাশিদ, সমাজসেবা অফিসার মো. মাসুল তালুকদার, প্রবীণ সমাজসেবক শহিদুল হক, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন তালুকদার, কারিতাস প্রতিনিধি ছবি প্রমুখ।

এছাড়া উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা শিলা রানী দাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার প্রাঃ মো. ফজলুর রহমান, মো. বজলুর রহমান আনছারী, যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ হাসান, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, প্রভাষক তোবারক হোসেন খোকন, নিরাপদ সড়ক চাই এর সভাপতি মো. নুরুল আলম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রবীণদেরকে সমাজে যথাযথ মূল্যায়ন করতে হবে। মনে রাখতে হবে, প্রবীণের যুক্তি আর নবীনের শক্তি, দুয়ে মিলে আনবে এই দেশের মুক্তি। প্রবীণ ব্যাক্তিদের গুরুত্বকে বাড়িয়ে দিতেই সারাবছর কাজ করতে হবে। আমাদের একমাত্র ভরসার স্থল এই প্রবীণ মানুষগুলোকে ভালো রাখা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

শেষ বয়সে যেনো প্রবীণদের বৃদ্ধাশ্রমে যেতে না হয় সেদিকে নজর দিতে সকলকে আহবান জানানো হয়। আলোচনা শেষে ১শত জন প্রবীণদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।