নোবিপ্রবিতে গাঁজাসহ আটক ৪ বহিরাগত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গাঁজাসহ ৪ বহিরাগতে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। বিদেশ যাওয়ার পূর্বে বন্ধুদের গাঁজা ট্রিট দিতে চার বন্ধু মিলে নোবিপ্রবিতে আসে বলে জানা যায়।

আজ সোমবার (৭ই অক্টোবর) সন্ধ্যায় নোবিপ্রবির ময়নাদ্বীপে প্রক্টরিয়াল বডির নিয়মিত অভিযানে এই ৪ বহিরাগতকে আটক করা হয়।

আটককৃত বহিরাগতরা হলেন মেহেদী (২৫), মিরু (২৪) ও শান্ত (২৩) ও অন্য একজনের নাম জানা যায়নি। এসময় তাদের কাছ থেকে উদ্ধারকৃত জিনিসের মধ্যে ৪ টি মোবাইল ফোন, একটি পাওয়ার ব্যাংক , একটি এয়ার বাড, দুটি হেডফোন, দুটি মানিব্যাগ, ফোন চার্জ দেয়ার একটি চার্জার, সিগারেট ও ক্রয়কৃত গাঁজা পাওয়া যায়।

আটককৃতদের মধ্য থেকে মেহেদী (২৫) জানান, আগামীকাল তাদের মধ্যে একজন বন্ধু ডেনমার্কে চলে যাবে। বিদেশগামী বন্ধু বিদেশ যাওয়ার পূর্বে বন্ধুদের গাঁজা ট্রিট দিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) আসে সে ও তার চার বন্ধু। তাঁরা নোয়াখালীর জেলা শহর মাইজদির অন্তর্গত হাসপাতাল রোড এ গুড হিল হাসপাতালের একজন অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে ১৫০ টাকা গাঁজা কিনে ও সেগুলো সেবন করার জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসে।

এই বিষয়ে নোবিপ্রবির সহকারী প্রক্টর সাজ্জাদুল করিম (আইন বিভাগ) বলেন- প্রক্টরিয়াল বডির নিয়মিত অভিযানের অংশ হিসেবে আমরা সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ময়নাদ্বীপে টহল পরিচালনা করি। ওই সময় মাদকদ্রব্য সহ ৪ বহিরাগতকে আমরা আটক করি।

পরবর্তীতে তাঁদেরকে আমরা জিজ্ঞাসাবাদ করি এবং ভবিষ্যতে এই রকম কাজে জড়িত থাকবে নাহ বলে ন তাঁদের থেকে মুছলেকা নেয়া হয়েছে। পরবর্তীতে আমরা তাঁদেরকে আনুমানিক রাত ৯:৩০ মিনিট নাগাদ পুলিশের কাছে হস্তান্তর করি। পুলিশ মামলা এন্ট্রি করে তাঁদেরকে থানায় সোপর্দ করে।

উল্লেখ্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসে ও ক্যাম্পাসের বাহিরে আশেপাশের এলাকায় মাদকসেবন রোধে, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।